ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

টেনিস সুন্দরী সানিয়া মির্জার সম্পত্তির পরিমাণ জানেন?

প্রকাশিত: ১৫:২৮, ২৮ সেপ্টেম্বর ২০২৩

টেনিস সুন্দরী সানিয়া মির্জার সম্পত্তির পরিমাণ জানেন?

সানিয়া মির্জা।

ভারতীয় টেনিস তাকে ছাড়া অসম্পূর্ণ। আর তিনি হলেন সানিয়া মির্জা। টেনিসের গ্ল্যামগার্ল বিশ্বমঞ্চে দেশের নাম উজ্জ্বল করেছেন। টেনিসকে আলবিদা জানালেও সানিয়া কিন্তু এখনও টাকার গদিতেই আছেন। তার মোট সম্পত্তির পরিমাণ শুনলে আপনি চমকে যাবেন।

২০২৩ সালে দাঁড়িয়ে সানিয়ার মোট সম্পত্তির পরিমাণ প্রায় ২৬ মিলিয়ন ডলার, যা প্রায় ২১০ কোটি টাকা। সানিয়ার এই সম্পত্তির পরিমাণই বলে দিচ্ছে যে, তিনি টেনিস সার্কিটে কী ছাপটাই না ফেলেছেন। খেলার প্রতি তার নিষ্ঠা ও প্যাশন ছিল অন্য় পর্যায়ের।সানিয়াকে এখনও পর্যন্ত ভারতের সর্বশ্রেষ্ঠ নারী টেনিস খেলোয়াড় হিসেবে মান্যতা দেওয়া হয়। তার ঝুলিতে ছয়টি গ্র্যান্ড স্ল্যাম ডাবলস শিরোপা রয়েছে। তিনি ২০১৬ সালে অস্ট্রেলিয়া ওপেনে নারীদের ডাবলস শিরোপাও জিতেছিলেন।সানিয়ার আয়ের উৎসই হচ্ছে ব্র্যান্ড ও ব্যক্তিগত এনডোর্সমেন্ট। প্রথমসারির ব্র্যান্ডগুলোর সঙ্গে তিনি কাজ করেন। রয়েছে সানিয়া মির্জা টেনিস অ্যাকাডেমিও। যেখান থেকে প্রচুর উপার্জন করেন সানিয়া।

নাইক, অ্যাডিডাস, স্প্রাইট ও বন্ড অর ব্য়ান্ড থেকে তার রোজগার চমকে দেওয়ার মতো। রিয়াল এস্টেটেও সানিয়া পা ফেলেছেন। হায়দরাবাদে রয়েছে তার বিলাসবহুল বাড়ি। যার মূল্য প্রায় ১৩ কোটি টাকা। দুবাইতে রয়েছে ব্যক্তিগত দ্বীপের উপর অসাধারণ এক বাংলো। সঙ্গে ব্যক্তিগত বিচ।  

অর্থনৈতিক সাফল্যের সঙ্গেই জড়িয়ে রয়েছে সানিয়ার অসাধারণ সব গাড়ির কালেকশন। রেঞ্জ রোভার, মার্সিডিজ বেঞ্জ, অডি, বিমডব্লিউ-র মতো গাড়ি রয়েছে তার সংগ্রহে।  

টেনিস সুন্দরী সানিয়া মির্জা এখনও মাসে প্রায় ৫০ লাখ টাকা আয় করেন। তাতে বছের ৬ কোটি টাকা হয়েই যায়। ডব্লিউটিএ ট্যুর থেকেই তিনি উপার্জন করেছেন ৬৯ লাখ ৬৩ হাজার ৬০ ডলার।   

করোনা অতিমারির সময়ে সানিয়া বিনা পয়সায় অক্সিজেন দিয়েছিলেন। যা আলাদা করে নজর কেড়ে নিয়েছিল। অর্জুন পুরস্কার, পদ্মশ্রী, রাজীব গান্ধী খেল রত্ন, পদ্মভূষণের মতো সম্মানে সানিয়া ভূষিত। এছাড়াও রয়েছে দেশে-বিদেশ অজস্র পুরস্কার।  

এম হাসান

×