ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

শেষ চারে উঠতে না পেরে ওয়ার্নারের অবসর

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:১১, ২৬ জুন ২০২৪

শেষ চারে উঠতে না পেরে ওয়ার্নারের অবসর

ওয়ার্নারের অবসর

 টেস্ট ছেড়েছেন আগেই, বলেছিলেন টি২০ বিশ্বকাপ শেষেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানাবেন। মঙ্গলবার সুপার এইটের ম্যাচে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে ওঠে আফগানিস্তান। ফলে আসর থেকে বিদায় নেয় অস্ট্রেলিয়া। শেষ হয় ডেভিড ওয়ার্নারের পনের বছরের বর্ণাঢ্য ক্যারিয়ার। যদিও অভিজ্ঞ এ ওপেনার জানিয়েছেন, দল চাইলে আগামী বছর ওয়ানডে ফরম্যাটের চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পারেন। সেটি না হলে সেন্ট লুসিয়ায় ভারতের বিপক্ষে ম্যাচটাই হয়ে থাকবে শেষ ম্যাচে।

দলের হারে দিনে ৬ রান করে আউট হন ওয়ার্নার। ওমান এবং বাংলাদেশের বিপক্ষে ফিফটি পেলেও ৩৭ বছর বয়সী বাঁহাতি ওপেনারকে আসরের বাকি ম্যাচগুলোতে সেভাবে খুঁজে পাওয়া যায়নি। ২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আসা ওয়ার্নার তার দেশের হয়ে টি২০তে সর্বোচ্চ রানের মালিক। ১১০ ম্যাচে ১৪২.৪৭ স্ট্রাইক রেটে ও ৩৩.৪৩ গড়ে করেছেন ৩২৭৭ রান।

১টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ২৮টি হাফ সেঞ্চুরি। ২০১১ থেকে ২০২৩ সাল পর্যন্ত ১১২ টেস্ট খেলে ৪৪.৬০ গড়ে ও ৭০.১৯ স্ট্রাইক রেটে করেছেন ৮৭৮৬ রান। টেস্টে ২৬টি সেঞ্চুরির পাশাপাশি ৩৭টি ফিফটি করেন তিনি। ওয়ানডেতে ১৬১ ম্যাচে ৪৫.৩০ গড়ে করেছেন ৬ ৯৩২ রান। ২২টি সেঞ্চুরির পাশাপাশি রয়েছে ৩৩টি হাফ সেঞ্চুরি।

×