ঢাকা, বাংলাদেশ   শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

প্রথম ইতালিয়ান হিসেবে সিনারের রেকর্ড

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৫৮, ৩ এপ্রিল ২০২৪

প্রথম ইতালিয়ান হিসেবে সিনারের রেকর্ড

মিয়ামি ওপেনের শিরোপা হাতে ইতালির জান্নিক সিনার

অবশেষে মিয়ামি ওপেনের শিরোপা জিতলেন জান্নিক সিনার। রবিবার টুর্নামেন্টের ফাইনালে তিনি ৬-৩ এবং ৬-১ গেমে পরাজিত করেন বুলগেরিয়ার গ্রিগর দিমিত্রোভকে। সেইসঙ্গে তৃতীয় প্রচেষ্টায় মিয়ামি ওপেনের প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন ইতালিয়ান তারকা। এর ফলে মাস্টার্স ১০০০ পর্যায়ে দ্বিতীয় ট্রফি উঁচিয়ে ধরলেন তিনি। চলতি মৌসুমে যা তার তৃতীয় শিরোপা। এর আগে মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট অস্ট্রেলিয়ান ওপেন এবং রটারডাম ওপেনেও চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন ২২ বছর বয়সী এই ইতালিয়ান তরুণ।
২০২১ সালে প্রথমবারের মতো মিয়ামি ওপেনের ফাইনালের টিকিট কেটেছিলেন জান্নিক সিনার। গত মৌসুমেও শিরোপা জয়ের খুব কাছে গিয়েও শেষ পর্যন্ত ফাইনালে হেরে স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে কোর্ট ছেড়েছিলেন তিনি। যে কারণে এবার তৃতীয়বার ফাইনালের টিকিট কেটে দারুণ আত্মবিশ্বাসী ছিলেন সিনার। শেষ পর্যন্ত এবার আর কোনো ভুল করেননি তিনি। সরাসরি সেটেই দিত্রিমোভকে হারিয়ে প্রথম এই টুর্নামেন্টের ট্রফি উঁচিয়ে ধরেন সিনার। সেইসঙ্গে বর্তমান বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দুই নম্বর স্থানটিও দখল করেন তিনি। আর তাতেই ইতিহাসের পাতায় জায়গা করে নেন এই তরুণ। ১৯৭৩ সালে এটিপি র‌্যাঙ্কিং প্রকাশিত হওয়ার পর থেকে প্রথম কোনো ইতালিয়ান হিসেবে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে উঠেন সিনার। 
এমন কীর্তির পর দারুণ রোমাঞ্চিত ১৩টি শিরোপার মালিক। ম্যাচের শেষে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে তিনি বলেন, ‘আমার জন্য এই সপ্তাহটা দারুণ। অবশ্যই স্পেশাল। কোর্টে আমি বিভিন্ন কঠিন পরিস্থিতির সম্মুখীন হয়েছি। সেইসঙ্গে বিভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে লড়াই করেছি। ফাইনাল ম্যাচেও পূর্ণ শক্তি নিয়ে কোর্টে লড়েছি। বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে উঠে আমি সত্যিই খুব খুশি।’ এদিকে ফাইনালে হেরেও ২০১৮ সালের পর এবারই প্রথম বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দশে জায়গা করে নিলেন গ্রিগর দিমিত্রোভ।

×