ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

আনসারকে হারিয়ে শিরোপা অক্ষুন্ন পুলিশের

প্রকাশিত: ২২:৫৫, ৫ ডিসেম্বর ২০২৩

আনসারকে হারিয়ে শিরোপা অক্ষুন্ন পুলিশের

গত লিগের ফাইনালে আনসারের সঙ্গে পুলিশের মাত্র ১ পয়েন্টের ব্যবধান থাকলেও এবার ব্যবধান ছিল ১২ পয়েন্টের।

সিটি গ্রুপ নারী কাবাডি লিগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ পুলিশ। মঙ্গলবার (৫ ডিসেম্বর) ঢাকা কাবাডি স্টেডিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠিত ফাইনালে তারা একটি লোনাসহ ২৮-১৬ পয়েন্টে বাংলাদেশ আনসারকে হারিয়ে শিরোপা জিতে নেয়। গত লিগেও একই দলকে হারিয়ে শিরোপা জিতেছিল পুলিশ। তাও মাত্র ১ পয়েন্টের ব্যবধানে!

লিগের সেরা খেলোয়াড় পুলিশের ভারতীয় খেলোয়াড় সুরশ্রী পাকিরা, সেরা রেইডার স্বরস্বতী কুণ্ডু এবং সেরা ক্যাচার নির্বাচিত হন আনসারের স্মৃতি আক্তার। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন পুলিশের মহাপরিদর্শক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এদিকে এই লিগের মধ্য দিয়ে এক যুগের অধিক সময় কাবাডি খেলা থেকে অবসর নিলেন জাতীয় দলের সাবেক খেলোয়াড় শিলা আক্তার। আনসারের হয়ে খেলা শুরু করেন শিলা। ২০১৪ ইনচন এশিয়ান গেমসে ব্রোঞ্জজয়ী দলের সদস্য ছিলেন তিনি। তবে অবসর নিয়েছেন পুলিশের খেলোয়াড় হিসাবে। 

এবারই লিগে প্রথমবারের মতো বিদেশি খেলোয়াড় অংশ নিয়েছেন। রানার্সআপ আনসারের অভিযোগ লিগ শুরুর তিন দিন আগে (২৬ নভেম্বর) অংশ নেয়া দলগুলোকে নিয়ে যে সভার আয়োজন করে টুর্নামেন্ট কমিটি, সেখানেই বিদেশী খেলোয়াড়ের বিষয়টি জানানো হয় দলগুলোকে। অথচ এর অনেক আগেই গোপনে পুলিশ দল ভারতের পশ্চিমবঙ্গ থেকে এবং মেঘনা কাবাডি দল নেপাল থেকে একাধিক খেলোয়াড় ঠিক করে রেখেছিল।  

স্বল্প সময়ের মধ্যে আনসার যেন বিদেশী খেলোয়াড় সংগ্রহ করে শক্তিশালী হতে না পারে এবং চ্যাম্পিয়ন হতে না পারে, সেজন্যই মূলত টুর্নামেন্ট কমিটি পুলিশকে বিশেষ সুবিধা দিতে এমনটা করেছে! এছাড়া বিদেশী খেলোয়াড়দের ওজন গ্রহণ নিয়েও পুলিশকে সুবিধা দেয়া হয়েছে বলে অভিযোগ আনসারের। কিন্তু আনসারের এমন গুরুতর অভিযোগ দৃঢ়ভাবে অস্বীকার করেছেন টুর্নামেন্ট কমিটির সদস্য সচিব এমএ মান্নান। 

রুমেল খান

×