ঢাকা, বাংলাদেশ   শনিবার ১৩ জুলাই ২০২৪, ২৯ আষাঢ় ১৪৩১

বিশ্বকাপ দল বাছাই কঠিন মনে করছেন হাতুরুসিংহে

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪১, ১৭ সেপ্টেম্বর ২০২৩

বিশ্বকাপ দল বাছাই কঠিন মনে করছেন হাতুরুসিংহে

চান্দিকা হাতুরুসিংহে

এশিয়া কাপের ফাইনাল রেস থেকে আগেই ছিটকে যায় বাংলাদেশ দল। সে কারণে বাংলাদেশ দলের ক্রিকেটারদের ওপরে আস্থা কমতে থাকে সবার। আসন্ন বিশ্বকাপের জন্য তাই এখন পর্যন্ত চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু এখন শেষ ম্যাচে ভারতকে হারানোর পর খুব বেশি খারাপ কেটেছে এশিয়া কাপ এমনটা মনে করছেন না কেউ। টিম ম্যানেজমেন্টও খুশি। সেই ব্যাটিং পারফর্ম্যান্স খারাপ থাকলেও ভারতের বিপক্ষে টেলএন্ডাররা ভালো করেছেন, আবার বিকল্প পেসার হিসেবে খেলেই বাজিমাত করেছেন ডানহাতি তানজিম হাসান সাকিব। এ ছাড়া কয়েকজনের পারফর্ম্যান্স ধারাবাহিক না হলেও ভালো হয়েছে। তাই এখন বিশ্বকাপের দল গড়া কঠিন হবে বলেই মনে করছেন বাংলাদেশের কোচ চান্দিকা হাতুরুসিংহে।  
এশিয়া কাপে কয়েকজন অনভিজ্ঞ ক্রিকেটারকে নেওয়া হয়েছে। বিশ্বকাপের আগে বড় মঞ্চে তাদের পরখ করে নেওয়ার সুযোগটা ছাড়তে চায়নি টিম ম্যানেজমেন্ট। এ বিষয়ে হাতুরু বলেছেন, ‘আমরা আমাদের খেলোয়াড়দের গভীরতা দেখতে চেয়েছি। এই ম্যাচে আমরা তিনজনকে সুযোগ দিয়েছিলাম, তারা যেন নিজেদের সামর্থ্যটা দেখাতে পারে। বিশ্বকাপের জন্য এখন ১৫ সদস্য বেছে নেওয়া একটু কঠিনই হয়ে গেল।’ তবে বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে এমন একটি জয় দারুণ স্বস্তিদায়ক।

এ বিষয়ে হাতুরু বলেছেন, ‘সত্যি বলতে কি, এশিয়া কাপে আমরা দল হিসেবে ভালো খেলতে পারিনি, যেটা আগেও বলেছি। এটা কোনো অজুহাত নয়, তবে এই টুর্নামেন্টে আমাদের ভিন্ন ভিন্ন কন্ডিশনে খেলতে হয়েছে। আমরা ক্যান্ডিতে খেলেছি, লাহোরে খেলেছি। এরপর এখানে (কলম্বো) এসে খেললাম। এ ছাড়া খেলোয়াড়দের ইনজুরি ও ফিটনেস নিয়েও আমাদের খারাপ সময় পার করতে হয়েছে। অনেক চ্যালেঞ্জ ছিল। কিন্তু বিশ্বকাপে যাওয়ার আগে এটা আমাদের জন্য অনেক বড় স্বস্তির জয়। এখন আমরা আরও বেশি আত্মবিশ্বাস নিয়ে বিশ্বকাপে যেতে পারব। এই জয়ে কমবেশি সব খেলোয়াড়ের অবদান আছে। এশিয়া কাপে ব্যক্তিগত পারফর্ম্যান্স থাকলেও তেমন দলীয় পারফর্ম্যান্স ছিল না। এই ম্যাচে সেটা দেখা গেছে, এটা অনেক স্বস্তির।’

×