ঢাকা, বাংলাদেশ   রোববার ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আইপিএল

গুজরাটকে হারিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন চেন্নাই

জনকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০২:২৮, ৩০ মে ২০২৩

গুজরাটকে হারিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন চেন্নাই

গুজরাট টাইটান্সকে হারিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস

আইপিএলের ষোড়শ আসরে রিজার্ভ ডে’তে সোমবার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে গুজরাট টাইটান্সকে হারিয়ে পঞ্চমবার চ্যাম্পিয়ন হলো চেন্নাই সুপার কিংস। শেষ ২ বলে চেন্নাই সুপার কিংসের জয়ের জন্য দরকার ছিল ১০ রান। রুদ্ধশ্বাস এক ফাইনালে শেষ দুই বলে ছক্কা আর চার হাঁকিয়ে চেন্নাইকে ৫ উইকেটের নাটকীয় জয় এনে দেন রবীন্দ্র জাদেজা। খবর ক্রিকইনফোর। এবারের আইপিএলে প্রথমবারের মতো ফাইনাল ম্যাচ গড়াল রিজার্ভ ডে’তে। বৃষ্টিতে রবিবার নির্ধারিত দিনের খেলা ভেস্তে যাওয়ার পর সোমবার রিজার্ভ ডে’তে শিরোপার লড়াইয়ে নেমেছিল গুজরাট টাইটান্স ও চেন্নাই সুপার কিংস।

এদিনও বৃষ্টি শঙ্কা মাথায় নিয়ে প্রথম ইনিংস ভালোভাবেই শেষ করেছিল গুজরাট। তাদের দেওয়া ২১৫ রানের লক্ষ্যে নেমে চেন্নাই মাত্র ৩ বল খেলতেই মুষলধারে বৃষ্টি শুরু হয়। বৃষ্টি থামার পর নতুন টার্গেট পায় চেন্নাই, ১৫ ওভারে তাদের লক্ষ্য ১৭১ রান। একইসঙ্গে কমানো হয় পাওয়ার প্লের নির্ধারিত ওভারও। ইনিংসের প্রথম ৪ ওভার পাওয়ার প্লে এবং গুজরাটের প্রতি বোলার সর্বোচ্চ তিন ওভার করে বল করতে পারার অনুমতি পায়। ম্যাচ শুরু হয় বাংলাদেশ সময় রাত ১২টা ৪০ মিনিটে। 
এদিন আগে ব্যাট করে সাই সুদর্শনের ৪৭ বলে ৯৬ রানের বিধ্বংসী ইনিংসের পাশাপাশি ৩৯ বলে ৫৪ রান করেন ঋদ্ধিমান সাহা। এছাড়া শুভমান গিল ২০ বলে ৩৯ এবং অধিনায়ক হার্দিক পান্ডিয়া ১২ বলে ২১ রান করেন। আইপিএলে দ্বিতীয় সর্বোচ্চ শিরোপা জয়ের লক্ষ্যে গুজরাটের আহমেদাবাদ স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং নেন চেন্নাই দলপতি মহেন্দ্র সিং ধোনি। অন্যদিকে গতবার ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির প্রথম আসরেই শিরোপা ঘরে তোলে হার্দিক পান্ডিয়ার গুজরাট। এবার টানা দ্বিতীয় মৌসুমে তারা ফাইনাল খেলে।

×