ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশেষ বিমানে আইপিএল খেলতে গেলেন মুস্তাফিজ

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৪, ২ এপ্রিল ২০২৩

বিশেষ বিমানে আইপিএল খেলতে গেলেন মুস্তাফিজ

মুস্তাফিজুর রহমান

এবার ৩ বাংলাদেশী ক্রিকেটার বিশ্বের অন্যতম জনপ্রিয় টি২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেয়েছেন। সাকিব আল হাসান ও লিটন কুমার দাস আছেন কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর)। আর বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমান গত আসরের মতোই এবার খেলবেন দিল্লি ক্যাপিটালসের হয়ে। তবে সবার আগে আইপিএল খেলতে ভারত পৌঁছেছেন মুস্তাফিজ। কারণ টেস্ট না খেলার কারণে আপাতত জাতীয় দলের ব্যস্ততা নেই তার। তাই আয়ারল্যান্ডের বিপক্ষে ৩ ম্যাচের টি২০ সিরিজ শেষ হতেই শনিবার সকালে ভারত রওনা হন তিনি বিশেষ বিমানে।

দিল্লি ক্যাপিটালসের পক্ষ থেকে চার্টার্ড করা এই ফ্লাইটে সকালেই ভারতের মাটিতে পা রাখেন মুস্তাফিজ। তবে এদিন রাতেই লক্ষেèৗ সুপার জায়ান্টসের বিপক্ষে ম্যাচ থাকায় ভ্রমণ ক্লান্তির কারণে খেলা হয়নি মুস্তাফিজের। অপরদিকে আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট খেলেই আইপিএলে যোগ দেবেন সাকিব-লিটন। সাকিব টেস্ট দলের অধিনায়ক আর লিটন সহ-অধিনায়ক। 
গত আসরেও দিল্লির হয়ে খেলেন মুস্তাফিজ। ৮ ম্যাচে ওভারপ্রতি ৭.৬২ রান দিয়ে ৮ উইকেট নিয়েছিলেন। এবার আইপিএল নিলামের আগেই দলটি মুস্তাফিজকে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয়। তাই নিলাম পর্যন্ত অপেক্ষা করতে হয়নি তার। তিনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কেন্দ্রীয় চুক্তিতে টেস্ট ফরম্যাটে নেই। তাই আগেভাগেই বিসিবি ছাড়পত্র দেয় তাকে আইপিএল খেলার জন্য। আয়ারল্যান্ডের বিপক্ষে স্বল্প পরিসরের সিরিজ শেষ হওয়ামাত্রই ভারতে রওনা হন তিনি দলের ভাড়া করা বিমানে একক যাত্রী হিসেবে। সাকিব-লিটন টেস্ট খেলে যোগ দেবেন।

আইরিশদের বিপক্ষে সিরিজের শেষ টি২০ ম্যাচে শুক্রবার একাদশে না থাকলেও দলের সঙ্গে ছিলেন। তবে রাতেই ঢাকা ফেরেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন, মেহেদি হাসান মিরাজ, রনি তালুকদার ও সাকিবের সঙ্গে। আর শনিবার সকালেই বিশেষ বিমানে উঠে ছবি দিয়ে মুস্তাফিজ লেখেন, ‘আইপএল ২০২৩ খেলতে ভারত যাচ্ছি। দিল্লি ক্যাপিটালস পরিবারে যোগ দিতে তর সইছে না আমার।’

×