ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

নিঃস্ব হয়েও ভেঙে পড়েননি উসাইন বোল্ট

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০১:২৪, ৩ ফেব্রুয়ারি ২০২৩

নিঃস্ব হয়েও ভেঙে পড়েননি উসাইন বোল্ট

গতি সম্রাট উসাইন বোল্ট

বিশ্ব স্প্রিন্টকে অন্যমাত্রা দিয়েছেন উসাইন বোল্ট। চোখের পলকে ট্র্যাক পেরিয়ে যাওয়া জ্যামাইকান কিংবদন্তি কেবল ‘বিদ্যুৎ মানবের’ খেতাবই পাননি, ট্র্যাক অ্যান্ড ফিল্ড শাসন করে গড়েছেন একের পর এক রেকর্ড, গলায় পড়েছেন একের পর এক পদক। সেই সঙ্গে ব্যাংক অ্যাকাউন্টেও জমা হয়েছে কাঁরি কাঁরি অর্থ। বিশ্বের শীর্ষ ধনী ক্রীড়াবিদের তালিকায়ও উঠে এসেছিল তার নাম।

সেই তিনি যেন মুহূর্তেই রাস্তার ফকির হতে চলেছেন। প্রতারণার শিকার হয়ে ব্যাংক অ্যাকাউন্ট থেকে হারিয়েছেন ১২ মিলিয়ন ইউরো। বাংলাদেশী মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৩৯ কোটি টাকা! অন্য কেউ হলে হয়তো পাগলপাড়া হয়ে যেতেন। কিন্তু ট্র্যাকের মতোই শক্ত জ্যামাইকান কিংবদন্তি স্ত্রী-সন্তান নিয়ে কিভাবে কী করবেন, সেই চিন্তা ভর করলেও ৩৬ বছর বয়সী বোল্ট ভেঙে পড়েননি।
‘একজন মানুষ কঠোর পরিশ্রম করে সারাজীবনে যা অর্জন করে তা যদি হারিয়ে ফেলে, তাহলে তার জন্য একটি দুঃখজনক পরিস্থিতি তৈরি হবেÑ এটাই স্বাভাবিক। এটা অবশ্যই আমার জন্য একটা খারাপ পরিস্থিতি এবং আমি খুব হতাশ। আমি এ নিয়ে খুব বেশি কিছু বলতে চাই না।

কারণ সব সময় আমার মতো কিছু মানুষের খুব বেশি কিছু বলা সাজেও না। আমি অনেকের মন্তব্য পড়েছি। অধিকাংশই এখনো দ্বিধান্বিত। আমিও চাই না এই দ্বিধা বাড়াতে। আমাদের কি ঘটে, সে অপেক্ষায় থাকতে হবে। তবে আমি ভেঙে পড়িনি। অবশ্যই এ ঘটনা আমাকে একটা জটিল অবস্থার মধ্যে ফেলে দিয়েছে।’ জ্যামাইকায় স্থানীয় সংবাদ মাধ্যমকে বলেন বোল্ট। অবসর নেওয়ার পর উসাইন বোল্ট তার সব সঞ্চয় একটি ব্যাংকের অ্যাকাউন্টে রেখেছিলেন। সেই অ্যাকাউন্টের সঙ্গে যুক্ত ছিল শেয়ারবাজারের একটি সংস্থা।

×