ঢাকা, বাংলাদেশ   রোববার ০৪ ডিসেম্বর ২০২২, ২০ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

খবর রয়টার্সের

টুইটার থেকে অর্ধেক কর্মী ছাঁটাই করবেন ইলন মাস্ক

প্রকাশিত: ১২:০৫, ৩ নভেম্বর ২০২২; আপডেট: ১২:৪৮, ৩ নভেম্বর ২০২২

টুইটার থেকে অর্ধেক কর্মী ছাঁটাই করবেন ইলন মাস্ক

ইলন মাস্ক

টুইটারের নতুন মালিক ইলন মাস্ক টুইটার থেকে অর্ধেক কর্মী ছেঁটে ফেলতে পারেন। সংবাদমাধ্যম সিএনবিসির প্রতিবেদন অনুযায়ী, ৩৭০০ কর্মীর ছাঁটাই নাকি শুরু হবে চলতি মাসের শুরুর দিকেই।

সম্প্রতি নিউইয়র্ক টাইমসও একটি প্রতিবেদনে জানিয়েছিল, নভেম্বরের গোড়া থেকে ছাঁটাইয়ের পথে যেতে পারেন মাস্ক। তখন অবশ্য এই খবর অস্বীকার করেন বিশ্বের শীর্ষ ধনী। নতুন প্রতিবেদন অনুযায়ী, কয়েকদিনের মধ্যেই ছাঁটাইয়ের কথা কর্মীদের জানাতে পারেন ইলন।

রয়টার্সের প্রতিবেদন অনুযায়ী, প্রথম ধাপে সংস্থার মোটকর্মীর এক-তৃতীয়াংশকে ছাঁটাই করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তারপর ধীরে ধীরে কর্মীসংখ্যা অর্ধেক করা হবে। যদিও এই বিষয়ে আর কিছু জানা যায়নি।

জানা গেছে, টুইটারের কর্মপদ্ধতির মধ্যেও পরিবর্তন আনতে চলেছেন মাস্ক। আগে এই সংস্থার কর্মীরা ‘অ্যানিহ্যোয়ার পলিসি’ বা যেখান থেকে খুশি কাজ করতে পারতেন। কিন্তু এই নিয়মে পরিবর্তন আসতে চলছে। এরপর থেকে অফিসে এসেই সবাইকে কাজ করতে হবে বলে পরিকল্পনা করেছেন মাস্ক।

যুক্তরাষ্ট্রের ইলেকট্রনিক গাড়ি নির্মাণ প্রতিষ্ঠান টেসলার প্রধান নির্বাহী ইলন মাস্ক টুইটার কেনার পর সেটিরও প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব পালন করবেন বলেও জানা যায়।

ইলন মাস্ক, যিনি রকেট কোম্পানি স্পেসএক্স, ব্রেন-চিপ স্টার্টআপ নিউরালিংক এবং টানেলিং ফার্ম দ্য বোরিং কোম্পানিও পরিচালনা করেন। তিনি গত সপ্তাহে টুইটারের সদ্য সাবেক প্রধান নির্বাহী পরাগ আগারওয়ালসহ বেশ কয়েকজন শীর্ষ কর্মকর্তাকে বরখাস্ত করেন।

এর আগে চার হাজার ৪০০ কোটি ডলার মূল্যে টুইটার কিনে নেন বিশ্বের এই ধনকুবের। দায়িত্ব নেওয়ার পরপরই টুইটারের শীর্ষ নেতাদের বরখাস্ত করেন তিনি। এরপর টিমের সদস্যদের নিয়ে টুইটারের সফটওয়্যার কোডসহ অন্যান্য বিষয়ে অনুসন্ধান শুরু করেন। ভেঙে দেন পরিচালনা পর্ষদ।

টিএস

monarchmart
monarchmart

শীর্ষ সংবাদ:

অষ্ট্রেলিয়াকে বিদায় করে কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা
রাজধানীর বিভিন্ন স্থানে পুলিশের ব্লক রেইড শুরু
খালেদা জিয়ার বাসার সামনে চেকপোস্ট
নেতাকর্মীদের প্রস্তুত থাকতে বললেন ওবায়দুল কাদের
নিরপেক্ষ সরকার গঠন করে নির্বাচন করতে হবে: ফখরুল
নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
‘জ্বালানি তেল আমদানি করে বিক্রি করতে পারবে বেসরকারি খাত’
দেশে ডলার সংকট নয়, ঘাটতি আছে: পরিকল্পনামন্ত্রী
১০ ডিসেম্বর সুনির্দিষ্ট কোনো নাশকতার তথ্য নেই: আইজিপি
প্রাথমিকে ফিরছে বৃত্তি পরীক্ষা
এরদোয়ানের সঙ্গে বৈঠকের প্রস্তাব বাশার আল আসাদের প্রত্যাখ্যান
রাশিয়ার তেলের দাম বেঁধে দিলো ইউরোপীয় ইউনিয়ন