ঢাকা, বাংলাদেশ   বুধবার ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

দুদকে সাবেক মেয়র জাহাঙ্গীর

প্রকাশিত: ১২:২৩, ৬ জুন ২০২৩

দুদকে সাবেক মেয়র জাহাঙ্গীর

জাহাঙ্গীর আলম।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে হাজির হয়েছেন গাজীপুর সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম।

মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টা ২৭ মিনিটে রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে যান তিনি।

জানা যায়, প্রকল্পে অনিয়ম-দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গত ২৩ মে জাহাঙ্গীর আলমকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি দেয় দুদক। চিঠিতে তাকে ৬ ও ৭ জুন দুদকের প্রধান কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়। সেই চিঠির প্রেক্ষিতেই দুদক কার্যালয়ে হাজির হন তিনি।

এর আগে ভুয়া ব্যাংক হিসাবে অবৈধ লেনদেন, বিভিন্ন প্রকল্পে অনিয়ম, কোটি কোটি টাকা আত্মসাৎ ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জাহাঙ্গীরকে নোটিশ পাঠায় দুদক। নোটিসে তাকে ২১ ও ২২ মে দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়। ১৮ মে দুর্নীতির অভিযোগ সম্পর্কিত কাগজপত্র সংগ্রহ ও প্রস্তুতে এক মাস সময় চান জাহাঙ্গীর।

তাকে জিজ্ঞাসাবাদে দুদকের উপপরিচালক আলী আকবরের নেতৃত্বে দুটি আলাদা অনুসন্ধান টিম গঠন করা হয়। টিমের অপর দুই সদস্য দুদকের সহকারী পরিচালক মো. আলিয়াজ হোসেন ও মো. আশিকুর রহমান।

গত ১৭ মে সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন বলেন, হাইকোর্টের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ২০২০ সালের একটি অভিযোগ ও ২০২২ সালের আর একটি অভিযোগ নিয়ে দুদকের অনুসন্ধান শুরু হয়। অভিযোগ সংশ্লিষ্ট বিষয়ে ইতোমধ্যে অনেকেরই বক্তব্য নেয়া হয়েছে। অনেক কাগজপত্রও সংগ্রহ করা হয়েছে। অনুসন্ধানের শেষ পর্যায়ে তার বক্তব্য প্রয়োজন। এ কারণেই তাকে তলব করা হয়েছে।

এমএম

×