ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

গ্যারান্টি দিচ্ছি নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে

প্রকাশিত: ১৮:২২, ১৬ মার্চ ২০২৩

গ্যারান্টি দিচ্ছি নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে

নির্বাচন কমিশনার মো. আলমগীর।

আগামী জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু হবে বলে গ্যারান্টি দিলেন নির্বাচন কমিশনার মো. আলমগীর।

বৃহস্পতিবার (১৬ মার্চ) নির্বাচন ভবনে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা বলেন তিনি।

মো. আলমগীর বলেন, দলীয় সরকারের অধীনে সুষ্ঠু ভোট করা সম্ভব। আমরা গ্যারান্টি দিচ্ছি নির্বাচন অবশ্যই সুষ্ঠু হবে। সুষ্ঠু নির্বাচনের স্বার্থে কোনও কম্প্রোমাইজ করবো না, প্রয়োজনে দায়িত্ব থেকে সরে যাবো। আমরা যতক্ষণ আছি এই চেয়ারে, সুষ্ঠু নির্বাচনের জন্য কাজ করে যাবো।

এসময় বিএনপিসহ সংলাপে সাড়া না দেয়া দলগুলোকে আরেক দফা ডাকার ইঙ্গিতও দেন তিনি। 

তিনি জানান, রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। এখানে নির্বাচন কমিশনের কিছু করার নেই। এটা রাজনৈতিক সমস্যা। রাজনৈতিক সমস্যা রাজনৈতিকভাবে সমাধান করতে হবে। এ বিষয়টাতে আমাদের কিছু করার নেই। সংবিধানও সে দায়িত্ব আমাদের দেয়নি।

মো. আলমগীর জানান, নির্বাচন কমিশনের দায়িত্ব হচ্ছে ভোট সুষ্ঠুভাবে পরিচালনা করা। নির্বাচনের তফসিল ঘোষণার আগে থেকেই লেভেল প্লেয়িং ফিল্ড থাকা। নির্বাচনে যারা অংশ নেবেন তারা স্বাধীনভাবে প্রচার করতে পারেন, ভোটাররা যাতে ভোটকেন্দ্রে এসে ইচ্ছেমতো তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেন, ভোট গণনা যাতে সুষ্ঠুভাবে হয়, নির্বাচনের ফল যাতে সঠিকভাবে প্রতিফলিত হয়, সেটা ইসির দায়িত্ব। সে দায়িত্ব পালনের প্রতি আমাদের শতভাগ অঙ্গীকার রয়েছে। আমরা সেটা করবো। আমরা শুধু এটুকু বলতে পারি, যে ধরনের সরকারই থাকুক না কেন, বর্তমান ইসি শতভাগ সৎ ও নিরপেক্ষ নির্বাচন করবে।
 

এমএম

×