ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৯ মার্চ ২০২৩, ১৫ চৈত্র ১৪২৯

খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি 

প্রকাশিত: ১৪:৪৯, ৩০ জানুয়ারি ২০২৩

খালেদা জিয়ার নাইকো মামলার চার্জশুনানি ১৪ ফেব্রুয়ারি 

খালেদা জিয়া

নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পক্ষে চার্জশুনানির তারিখ পিছিয়েছে।  সোমবার (৩০ জানুয়ারি) কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের ২ নম্বর ভবনের ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালতে শুনানির জন্য দিন ধার্য ছিল।  

খালেদা জিয়ার আইনজীবী সাবেক অ্যাটর্নি জেনারেল এ জে মোহাম্মদ আলী অসুস্থ থাকায় সময় চেয়ে শুনানির জন্য আবেদন করে আসামিপক্ষ। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ১৪ ফেব্রুয়ারি শুনানির পরবর্তী দিন ধার্য করেন।  

এর আগে গত বছর ২ আগস্ট দুদক কৌশলী মোশাররফ হোসেন কাজল অভিযোগ গঠন শুনানি শেষ করেন। পরে খালেদা জিয়ার পক্ষে অব্যাহতির আবেদন শুনানি শুরু হয়। 

মামলার বিবরণী থেকে জানা যায়, ২০০৭ সালের ৯ ডিসেম্বর তেজগাঁও থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্তের পর ২০০৮ সালের ৫মে খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করা হয়।

মামলার অন্য আসামিরা হলেন- তৎকালীন মুখ্য সচিব কামাল উদ্দীন সিদ্দিকী, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব খন্দকার শহীদুল ইসলাম, সাবেক সিনিয়র সহকারী সচিব সিএম ইউসুফ হোসাইন, বাপেক্সের সাবেক মহাব্যবস্থাপক মীর ময়নুল হক, বাপেক্সের সাবেক সচিব মো. শফিউর রহমান, ব্যবসায়ী গিয়াস উদ্দিন আল মামুন, বাগেরহাটের সাবেক সংসদ সদস্য এমএএইচ সেলিম এবং নাইকোর দক্ষিণ এশিয়া বিষয়ক ভাইস প্রেসিডেন্ট কাশেম শরীফ৷

আসামিদের মধ্যে সাবেক আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ ও সাবেক জ্বালানি প্রতিমন্ত্রী এ কে এম মোশাররফ হোসেন মারা যাওয়ায় তাদের অভিযোগ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এমএইচ

শীর্ষ সংবাদ:

বিধ্বংসী বোলিংয়ে ৭৭ রানে জয় পেল বাংলাদেশ
নাগরিকের ঠিকানায় খতিয়ান-ম্যাপ পৌঁছে দিচ্ছে ডাক বিভাগ :প্রধানমন্ত্রী
পদ্মা সেতু দিয়ে মোটর সাইকেল চলতে চার সপ্তাহ অপেক্ষা
ঈদ উপলক্ষে ৯ এপ্রিল বাজারে আসছে নতুন নোট
বুধবারের মধ্যে ইবির তিন অভিযুক্ত ছাত্রীদের কে জবাব দেওয়ার নির্দেশ
পিরোজপুরে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে ডিবি ওসিসহ আহত ৪
দেশে বেকারের সংখ্যা ২৬ লাখ: বিবিএস
জামিন পেলেন মাওলানা রফিকুল ইসলাম মাদানী
মুক্তিযুদ্ধের সংগঠক নূরে আলম সিদ্দিকী আর নেই
রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শেষ করতে মাত্র ‘২৪ ঘণ্টা’লাগবে: ট্রাম্প
মেক্সিকোর অভিবাসী কেন্দ্রে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহত বেড়ে ৪০