ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

যুবলীগের আলোচনায় কাদের

শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য

বিশেষ প্রতিনিধি

প্রকাশিত: ০০:০১, ২৮ সেপ্টেম্বর ২০২২

শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য

ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৭৫’র পরবর্তী সময়ে বাংলাদেশে সবচেয়ে সৎ, যোগ্য  ও সাহসী নেতার নাম শেখ হাসিনা। বঙ্গবন্ধু কন্যা নিজের ভাগ্য ও সুখের জন্য রাজনীতি করেন না, শেখ হাসিনা রাজনীতি করেন মানুষের ভাগ্য পরিবর্তনের জন্য, পিতা বঙ্গবন্ধু মুজিবের স্বপ্ন বাস্তবায়নের জন্য। তাই বিষোদগার করে মানুষের মন থেকে শেখ হাসিনাকে মুছে ফেলা যাবে না।
আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী যুবলীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা সর্পিল ও কণ্টকাকীর্ণ পথ অতিক্রম করে এসেছেন পিতার মতোই। নিজের ভাগ্যোন্নয়নের জন্যে নয়, শেখ হাসিনা কষ্ট করেন মানুষের ভাগ্যোন্নয়নের জন্য। পিতার মতোই মানুষের মুক্তির লক্ষ্যে কাজ করছেন।
বিএনপি নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, যতই বিষোদগার করেন, যতদিন বাংলায় পাখিরা গান গাইবে, নদীর কলতান থাকবে, ততদিন বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনা থাকবেন। একজনকে বাঙালীর স্বাধীনতার জন্য, আরেকজনকে বাঙালীর মুক্তির জন্যে বিধাতা পাঠিয়েছেন। শেখ হাসিনাও হয়ত মারা যাবেন, কিন্তু বঙ্গবন্ধুর লিগ্যাসি থেকে যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, সারা বিশ্বের এই অবস্থায় বাংলাদেশ যখন বিপদে, শেখ হাসিনা তখন পরিস্থিতি দারুণভাবে সামাল দিচ্ছেন। যারা সমালোচনা করছেন, তারা কি ক্ষমতায় থাকলে এই পরিস্থিতি সামাল দিতে পারতেন? সমস্যা সৃষ্টি করেছে বড় বড় দেশ ইউক্রেন-রাশিয়া যুদ্ধে। এরা নিজেরা নিজেদের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারেন না।
বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতা তারেক রহমান দুর্নীতিপরায়ণ। তারেক রহমানের আরও সুনাম আছে- অর্থপাচার ও দুর্নীতি। কানাডার আদালতে বিএনপির কর্মী রাজনৈতিক আশ্রয় চেয়েছিল, কিন্তু সে দেশের আদালত বলেছিল- ‘বিএনপি টেরোরিস্ট সংগঠন।’
বিএনপি আন্দোলনের নামে সহিংসতা করার চেষ্টা করছে অভিযোগ করে ওবায়দুল কাদের বলেন, আজকে বিএনপির হাত থেকে সাংবাদিকরাও রেহাই পাচ্ছে না। বিএনপি যেমন দল, তেমন কর্ম করছে। এ সময় যুবলীগের প্রশংসা করে তিনি বলেন, যুবলীগ সংস্কৃতিকে রাজনীতির মিশেলে দারুণ অনুষ্ঠানসূচী আয়োজন করেছে। সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে যুবলীগ প্রতিনিয়তই বিক্ষোভ মিছিল করেছে।
জাতীয় পতাকা লাঠিতে বেঁধে মারামারি করে বিএনপি পতাকার অবমাননা করছে মন্তব্য করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, এসব করে কোন লাভ হবে না। অপরাজনীতি ছেড়ে নির্বাচনের পথে আসুন। দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করবেন না।
যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট সাংবাদিক অজয় দাশগুপ্ত, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী।

×