ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

শিশুদের বস্ত্র উপহার দিল ফিউচার বাংলা সমাজকল্যাণ সংস্থা

প্রকাশিত: ১৬:৩৭, ২১ জানুয়ারি ২০২৩; আপডেট: ১৭:২২, ২১ জানুয়ারি ২০২৩

শিশুদের বস্ত্র উপহার দিল ফিউচার বাংলা সমাজকল্যাণ সংস্থা

শীতবস্ত্র উপহার

নির্ভীক সাহসিকতার হবে না শেষ গড়বো নিরক্ষর মুক্ত বাংলাদেশ। এই স্লোগানকে সামনে রেখে ২০১৬ সালে কিছু উদ্যমী তরুণ-তরুণী মিলে শুরু করে "ফিউচার বাংলা সমাজকল্যাণ সংস্থা" নামের একটি সামাজিক সংগঠন।  

যে সংগঠনের মাধ্যমে ঢাকার বিভিন্ন বস্তি এলাকায় ছিন্নমূল ও পথশিশুদেরকে নিয়ে গড়ে তোলে শিক্ষামূলক প্রতিষ্ঠান ফিউচার বাংলা ব্রাইট স্কুল। 

প্রায় ৩০০ ছিন্নমূল ও পথশিশু এই ফিউচার বাংলা ব্রাইট স্কুলের পক্ষ থেকে সম্পূর্ণ বিনামূল্যে বই খাতা কলমসহ সকল শিক্ষা সামগ্রী নিয়ে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফিউচার বাংলা সমাজকল্যাণ সংস্থা এছাড়াও ঈদের সময় ঈদ সামগ্রী এবং অসহায় মানুষদের নতুন কাপড় সহ শীতের সময় শীতবস্ত্র দিয়ে থাকে। 

যাদের হাত ধরে সংগঠনটি ২০১৬ সাল থেকে এখন পর্যন্ত নিরলস ভাবে কাজ করে যাচ্ছে তাদের মধ্যে উল্লেখযোগ্য ব্যক্তিদের মধ্যে সভাপতি আনোয়ার হোসাইন, জিয়াউল হক জিয়া, মোহাম্মদ মাসউদুর রহমানসহ আরো অনেকেই এই সংস্থার সঙ্গে জড়িত থেকে কাজ করে যাচ্ছে। উক্ত সংগঠনের উদ্দেশ্য হলো ছিন্নমূল শিশুরাও যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে এই সমাজের ভালো কাজে অংশীদার হতে পারে সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি আমরা। 

তাই সমাজের বিত্তবানদের প্রতি আমাদের আহ্বান সবাই এই অসহায় সুবিধাবঞ্চিত মানুষদের পাশে এসে দাঁড়ানোর মাধ্যমে যেন তারা শিক্ষার অভাবে খারাপ পথে চলে না যায়। তাই চাইলে আপনিও ফিউচার বাংলার পাশে এসে এই অসহায় সুবিধা বঞ্চিত মানুষদের হয়ে কাজ করতে পারেন।

 

এসআর

×