ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১

সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ 

প্রকাশিত: ২০:৫২, ১০ মার্চ ২০২৪

সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ 

পর্যটকবাহী জাহাজ

সোমবার থেকে কক্সবাজার-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। ২০২৪ সালের অক্টোবর পর্যন্ত টানা সাত মাস এ দ্বীপে পর্যটকের যাতায়াত বন্ধ থাকবে।

রবিবার (১০ মার্চ) এমনই ঘোষণা দিয়েছে জাহাজ কর্তৃপক্ষ। কক্সবাজারের ইনানী জেটি ঘাট থেকে কর্ণফুলি এক্সপ্রেস ও বার আউলিয়া নামক দুটি জাহাজ চলাচল করতো।

বিষয়টি নিশ্চিত করেছেন, জাহাজ মালিকদের সংগঠন সি ক্রুজ অপারেটরস ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (স্কুয়াব) সাধারণ সম্পাদক হোসাইন ইসলাম বাহাদুর।

তিনি বলেন, ৯ ফেব্রুয়ারি মিয়ানমারের অভ্যন্তরে বাংলাদেশ সীমান্তের কাছাকাছি গ্রামগুলোতে চলমান সংঘাতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে পর্যটকবাহী জাহাজগুলো চলাচল বন্ধ করেছিল প্রশাসন। ফলে পর্যটকদের চাহিদা বিবেচনা করে কক্সবাজার থেকে দুটি পর্যটক জাহাজ নিয়মিত চলাচল করছিল। আগামী মঙ্গলবার (১২ মার্চ) শুরু হচ্ছে রমজান মাস। তাই অঘোষিতভাবে এ দিনেই শেষ হচ্ছে পর্যটন মৌসুম। 

কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. ইয়ামিন হোসেন বলেন, ১২ মার্চ থেকে রমজান শুরু হওয়ায় জাহাজ মালিকরা আগামীকাল থেকে জাহাজ চলাচল বন্ধের ঘোষণা দিয়েছে। তবে আমাদের পক্ষ থেকে কোনো ঘোষণা দেওয়া হয়নি। 

 

এস

সম্পর্কিত বিষয়:

×