ঢাকা, বাংলাদেশ   শনিবার ০২ মার্চ ২০২৪, ১৭ ফাল্গুন ১৪৩০

রাজধানীতে রুট পারমিটবিহীন ৩ বাস জব্দ 

প্রকাশিত: ২০:৩৭, ৫ ফেব্রুয়ারি ২০২৩

রাজধানীতে রুট পারমিটবিহীন ৩ বাস জব্দ 

বাস জব্দ 

রাজধানীতে রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে অভিযান চালিয়ে তিনটি বাস জব্দ এবং সেগুলোকে মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে ডাম্পিং করা হয়েছে।

রবিবার (৫ ফেব্রুয়ারি) রমনার ইঞ্জিনিয়ার ইনস্টিটিউট অব বাংলাদেশ-সংলগ্ন এলাকায়, শাহবাগ ও মাতুয়াইলের পুনম সিনেমা হলের বিপরীতে মাতুয়াইল মেডিকেল-সংলগ্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়। যৌথভাবে এ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি), বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) ও ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএ আদালত-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম এই যৌথ অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানে সময় ট্রান্সপোর্ট লিমিটেডের (ঢাকা মে. ব. ১৩-০৩০৯), রাফসান পরিবহনের (ঢাকা মে. জ ১৪-০১০৮) এবং অনাবিল পরিবহনের (ঢাকা মে. ব. ১৫-৮৭৬৯) একটি করে গাড়ি জব্দ করা হয়য়। এরপর গাড়িগুলোকে ডিএসসিসির কেন্দ্রীয় মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিংয়ের জন্য পাঠানো হয়। এ ছাড়া মেয়াদোত্তীর্ণ রুট পারমিট, অতিরিক্ত ভাড়া আদায়, রুট ভায়োলেশন, সিট সংখ্যা বেশি থাকায় অভিযানে বসুমতি, শিকড়, শুভযাত্রা, ট্রান্স সিলভা, আল বারাকা, দিশারী, মেঘলা, বাহন, শৌমিতা ও সাভার পরিবহনের ১০টি বাসের বিরুদ্ধে ১০ মামলায় ৩৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে সবুজবাগ থানার আওতাধীন ৫নং ওয়ার্ডের বৌদ্ধ মন্দির এলাকায় ব্যাটারিচালিত অবৈধ রিকশার বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে ব্যাটারি চালিত ৯টি অবৈধ রিকশা আটক করা হয়। পরে সেসব রিকশা মাতুয়াইল ল্যান্ডফিলে নিয়ে যাওয়া হয়।

তাছাড়া ঢাকা দক্ষিণ সিটির সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামান রবিবার ধানমন্ডি এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ধানমন্ডি সোসাইটি কর্তৃক ফুটপাত ও মূল রাস্তায় ব্যারিকেড দেওয়া এবং রাত ১২টার পর বিভিন্ন রাস্তা বন্ধ করে দিতে ব্যবহার হওয়া সব প্রতিবন্ধকতা অপসারণ করা হয়। পরে ডিএসসিসির সম্পত্তি কর্মকর্তা নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত নিউমার্কেট (মেইন), নিউ সুপার মার্কেট, বনলতা মার্কেট, নিউ সুপার মার্কেট (উত্তর) ও চন্দ্রিমা মার্কেটে মাইকিং করে ফুটপাত ও প্যাসেজে কোনো প্রকার দোকান না বসানোর জন্য সতর্ক করেন।

 

এমএস

×