ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

পল্টনে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

প্রকাশিত: ১৮:১৪, ৭ ডিসেম্বর ২০২২

পল্টনে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

জরুরি সংবাদ সম্মেলনে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। 

জননিরাপত্তা ও জনদুর্ভোগের কথা চিন্তা করে বিএনপিকে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে দেওয়া যাবে না বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।

বুধবার (৭ ডিসেম্বর) সন্ধ্যায় ডিএমপি মিডিয়া সেন্টারে বিএনপির গণসমাবেশের নিরাপত্তা সংক্রান্ত জরুরি সংবাদ সম্মেলন এ কথা বলেন তিনি। 

ডিএমপি কমিশনার বলেন, নয়াপল্টনের সামনে ১০ লাখ লোকের জায়গা হবে না। সর্বোচ্চ এক লাখ লোক নয়াপল্টনে দাঁড়াতে পারবে। বাকি ৯ লাখ লোক ঢাকা শহরের বিভিন্ন রাস্তায় ছড়িয়ে পড়বে, যার ওপর বিএনপির কোনো নিয়ন্ত্রণ থাকবে না। এ কারণে জনদুর্ভোগ ও জননিরাপত্তার কথা বিবেচনা করে তাদের নয়াপল্টনে সমাবেশ করতে দেওয়া হবে না।

এর আগে, আজ বিকাল তিনটার দিকে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ বাধে। সংঘর্ষের ঘটনায় অজ্ঞাতনামা এক যুবক নিহত হয়েছেন এবং আহত হয়েছেন প্রায় ২০ জন। 

এদিন সকাল থেকেই নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে দলটির নেতা-কর্মীরা জড়ো হতে থাকে। একপর্যায়ে জমায়েত বড় হয়ে রাস্তার একপাশ বন্ধ হওয়ার উপক্রম হয়। পুলিশ তাদের সরিয়ে দিতে গেলে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া শুরু হয়। সংঘর্ষের একপর্যায়ে পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। 

উল্লেখ্য, আগামী ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশ ঘিরে কয়েকদিন ধরেই উত্তেজনা বিরাজ করছে। বিএনপি পল্টনে দলের কার্যালয়ের সামনে এ সমাবেশ করতে চায়। অন্যদিকে সরকার পল্টনে সমাবেশ করতে দিতে নারাজ। সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে এ সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে। তবে সেখানে সমাবেশ করতে চাইছে না বিএনপি।

 

এমএইচ

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart