ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

সিডনি বাংলা উইমেন্স নেটওয়ার্কের বছর শেষের উদযাপন 

প্রকাশিত: ২২:৪২, ১০ ডিসেম্বর ২০২৩

সিডনি বাংলা উইমেন্স নেটওয়ার্কের বছর শেষের উদযাপন 

অনুষ্ঠানে অতিথিরা। 

সিডনি বাংলা উইমেন্স নেটওয়ার্ক (এসবিডব্লিউএন) তাদের বছর শেষের উদযাপন করে। শনিবার (৯ ডিসেম্বর) সিডনির ক্যাসেল হিলের উসানা অডিটরিয়ামে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে এসবিডব্লিউএন সকল সদস্যবৃন্দ, সংগঠনটির সেচ্ছাসেবীগণ ও অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন। সংগঠনটির সদস্যরা এই বছর যে সব সফল ইভেন্টের আয়োজন করে তার বিবরণ পেশ করা হয়। 

প্রেসিডেন্ট ড. নাহিদ সায়মা সংগঠনটির এক বছরের বিভিন্ন অর্জন নিয়ে কথা বলেন। ভাইস প্রেসিডেন্ট সোনিয়া রশিদ সংগঠনটির সামনের পরিকল্পনা এবং রোডম্যাপ নিয়ে আলোচনা করেন। এসবিডব্লিউএন এর ভাইস প্রেসিডেন্ট নুদরাত লোহানি সংগঠনটির স্পেশাল নিডস শাখার কার্যক্রম এবং তাদের ভবিষ্যৎ পরিকল্পনার বিষয়ে জানান। সংগঠনটি একজন স্পেশাল নিডস বাচ্চাকে সাহায্য করছে, সেই একিউট কেয়ারের আপডেট দেন ইসি মেম্বার রিজওয়ানা আলী। 

নারীদের বিভিন্ন অর্জনকে সামনে রেখে সংগঠনটির একটি গুরুত্বপূর্ণ ইভেন্টের পরিকল্পনার বিবরণ দেন ইসি মেম্বার ইমরানা শরীফ এমা। পাশাপাশি সংগঠনটি ভিনিস এর মত কিছু স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে একত্রে কাজ করতে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে জানিয়ে বক্তব্য রাখেন সংগঠনটির জেনারেল সেক্রেটারি নিশাত আলম শেলী। সংগঠনটির লিগাল টিমের আপডেট দেন ইসি মেম্বার সায়মা ইসলাম।
 
এসবিডব্লিউএন এর পরবর্তী প্রজেক্ট উইমেন্স এম্পাওয়ারমেন্ট এবং জব প্লেসমেন্ট এর বিষয়ে কথা বলেন সংগঠনটির প্রেসিডেন্ট ড. নাহিদ সায়মা। সংগঠনটির চলার পথে যে সব সুহৃদ সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে, সেইসব শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ দিয়ে এবং ডোনেশনের মাধ্যমে পাওয়া ফান্ডিং এর ব্যাপারে ছোট্ট একটি রিপোর্ট পেশ করে সংগঠনটি ট্রেজারার রিয়া সামিনা মিজান। 

সবশেষে এসবিডব্লিউএন এর সর্বশেষ সফল ইভেন্ট, সিনিয়র সিটিজেন ফোরামের বিষয়ে বক্তব্য রাখেন সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট সোনিয়া রশিদ। অনুষ্ঠানটিতে এসবিডব্লিউএন এর সঙ্গে সেচ্ছাসেবী হিসেবে যারা কাজ করছে তাদের সার্টিফিকেট দেওয়া হয়। 

এম হাসান

×