ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০

মিশিগানে বাংলাদেশি কমিউনিটির ভালোবাসায় সিক্ত আব্দুল হাসিম

প্রকাশিত: ২১:২২, ৫ ডিসেম্বর ২০২৩

মিশিগানে বাংলাদেশি কমিউনিটির ভালোবাসায় সিক্ত আব্দুল হাসিম

বাংলাদেশি অভিবাসীদের সঙ্গে মতবিনিময়।

মিশিগানে বাংলাদেশি কমিউনিটির মানুষের ভালোবাসায় সিক্ত হলেন নিউইয়র্ক থেকে আগত বাংলাদেশি-আমেরিকান কালচারাল এসোসিয়েশন’র প্রতিষ্ঠাতা সভাপতি, বাংলাদেশ সোসাইটির ট্রাস্টি বোর্ড সদস্য, কমিউনিটি এক্টিভিস্ট ও ক্রীড়া সংগঠক আব্দুল হাসিম হাসনু।

রবিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যায় ওয়ারেন শহরের একটি অভিজাত রেস্তোরাঁয় মিশিগানে বসবাসকারী বাংলাদেশি অভিবাসীদের সঙ্গে মতবিনিময় করেন হাসনু। প্রবাসীদের মিলনমেলার আয়োজন করে বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন বাংলাদেশ এসোসিয়েশন অব মিশিগান সংগঠনের সভাপতি জাভেদ চৌধুরী।

সংগঠনের সাধারণ সম্পাদক সুমন কবীরের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন- জালালাবাদ অ্যাসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মো হাবিবুর রহমান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন এর সভাপতি সৈয়দ মঈন দীপু, অসাধারণ সম্পাদক মো লুতফুর রহমান, জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি এন ইসলাম শামীম, কমিউনিটি নেতা আবুল হোসেন ভিংরাজ, ইঞ্জিনিয়ার আহাদ আহমদ, সাংবাদিক জুয়েল খান সহ আরো অনেকে।

বক্তারা আব্দুল হাসিম হাসনুর সামাজিক কর্মকাণ্ড ও মানবিকতা তুলে ধরে বলেন, প্রবাসের এই ব্যস্ত জীবনে তিনি যে ভাবে মানুষের কল্যাণে পাশে দাড়াঁন, বিপদগ্রস্ত মানুষদের সহযোগিতার হাত প্রসারিত করেন তা অনন্য আমাদের জন্য অনুকরণীয়।

মতবিনিময় অনুষ্ঠানে অতিথির বক্তব্যে আব্দুল হাসিম হাসনু মিশিগানে বাংলাদেশি কমিউনিটি কথা তুলে ধরে বলেন, মটর সিটি মিশিগানে বাংলাদেশিরা নিজেদের যোগ্যতায় ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন সেক্টরে এগিয়ে যাচ্ছে। নিজেদের কঠোর পরিশ্রমের মাধ্যমে পেশাগত জীবনে সুনামের সঙ্গে স্বনামে নিজদের মেধার সাক্ষর রাখছে। শুধু নাই নয় রাজনীতিতে বাংলাদেশিদের সফলতা আমাদের আশাবাদী করে তুলে।

হাসনু আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আপনাদের এমন ভালবাসায় আমি অভিভূত। মিশিগান থেকে আপনাদের ভালোবাসা সঙ্গে করে নিয়ে যাচ্ছি। সংগঠনের পক্ষ থেকে আব্দুল হাসিম হাসনুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এছাড়া, অনলাইন নিউজ পোর্টাল ভয়েস অব মিশিগান এর পক্ষ হাসনুকে সম্মাননা ক্রেস্ট প্রদান করেন নিউজ পোর্টাল এর সম্পাদক ও প্রকাশক শফিক রহমান। মিশিগানের বিভিন্ন সংগঠন আব্দুল হাসিম হাসনুকে নানা উপহার সামগ্রী প্রদান করে। পরে অতিথির সম্মানে নৈশভোজে অংশ নেন শতাধিক বাংলাদেশিরা। অনুষ্ঠানের শুরুতেই সম্প্রতি ফেঞ্চুগঞ্জে ক্রীড়া সংগঠক সিকন্দর আলীর মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

 

এম হাসান

×