ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১

ট্র্যাক্সি চালকের অ্যাকাউন্টে ৯ হাজার কোটি টাকা, ব্যাংকের এমডির পদত্যাগ

প্রকাশিত: ১০:৫৩, ২ অক্টোবর ২০২৩; আপডেট: ১১:০১, ২ অক্টোবর ২০২৩

ট্র্যাক্সি চালকের অ্যাকাউন্টে ৯ হাজার কোটি টাকা, ব্যাংকের এমডির পদত্যাগ

ছবি: সংগৃহীত।

ব্যাংকের ভুলের কারণে রাতারাতি কোটিপতি হয়ে গিয়েছিলেন এক ট্যাক্সিচালক। সেই ট্যাক্সিচালকের অ্যাকাউন্টে ৯ হাজার কোটি টাকা ঢুকেছিল। চেন্নাইয়ের তামিলনাড়ুর পালানির বাসিন্দা তিনি। 

রাজকুমার নামে ওই ক্যাব চালকের ফোনে গত ৯ সেপ্টেম্বর একটা এসএমএস এসেছিল। আর সেটা খুলেই তিনি হতবাক। বিশাল অঙ্কের টাকা তাঁর অ্যাকাউন্টে। কিছুতেই বিশ্বাস হচ্ছিল না। এমনটাও সম্ভব হতে পারে!

তিনি প্রাথমিকভাবে ভেবেছিলেন হয়তো তিনি প্রতারণার শিকার হয়েছেন। কারণ এই ধরনের ফাঁদ অনেক সময় ফেলে প্রতারকরা। কিন্তু এরপর তিনি ২১ হাজার টাকা এক বন্ধুকে পাঠান। দেখা যায় সেটা যাচ্ছে। তবে তিনি বেশি টাকা তুলতে পারেননি। আধ ঘণ্টার মধ্যে ব্যাংক সেই টাকা ফ্রিজ করে দেয়। পরে ব্যাংক সেই টাকা তুলে নেয়। তবে তারা ফোন করে ভুলও স্বীকার করে। কিন্তু ততক্ষণে ব্যাপক চাঞ্চল্য ব্যাংকের অন্দরে।

ব্যাংকের অ্যাকাউন্টে এসে গিয়েছে ৯০০০ কোটি টাকা। তবে তারপরে ব্যাংকে শোরগোল পড়ে যায়। ব্যাংকের  ভুলেই এটা হয়েছিল বলে খবর। তবে এবার সামগ্রিক পরিস্থিতিতে তামিলনাড়ু মার্কেন্টাইল ব্যাংকের সিইও ও এমডি এস কৃষ্ণন পদত্যাগ করেছেন। তিনি লিখেছেন ব্যক্তিগত কারণে ইস্তফা দিচ্ছি। অবসরের ২-৩ মাস আগেই তিনি ইস্তফা দিলেন। মনে করা হচ্ছে ঘটনার পরেই তিনি ইস্তফা দিয়ে ফেলেন।

 বৃহস্পতিবার ব্যাংকের বৈঠকে তাঁর পদত্যাগপত্র গ্রহণ করা হয়েছে।

সূত্র: হিন্দুস্তান টাইমস বাংলা 

টিএস

×