ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

এক সঙ্গে বাংলার তিন কন্যা: সুচন্দা,ববিতা ও চম্পা

প্রকাশিত: ১৬:০৬, ১৯ এপ্রিল ২০২৪

এক সঙ্গে বাংলার তিন কন্যা: সুচন্দা,ববিতা ও চম্পা

ভোট দিতে বিএফডিসিতে সুচন্দা,ববিতা ও চম্পা

একসময়ের সাড়া জাগানো ছিলেন চিত্রনায়িকা সুচন্দা,ববিতা ও চম্পা। এখনো তাদের এক নামে চেনে সবাই। বাংলা সিনেমার এই তিন বোন আলো ছড়িয়ে রেখেছিল তাদের সময়ে। কয়েক দশকের অভিনয় ক্যারিয়ারে দেশ-বিদেশে অর্জন করেছেন অনেক পুরস্কার, পেয়েছেন অনেক সম্মাননা।

তিন বোন এক সঙ্গে বিএফডিসিতে শিল্প সমিতির নির্বাচনে ভোট দিতে এসেছেন। দুপুরের বিরতির পর ২টা ৪৫ মিনিট বিএফডিসিতে আসেন।

এ সময় গণমাধ্যমের সঙ্গে আলাপকালে ববিতা বলেন, এফডিসিতে আসা বন্ধই করে দিয়েছিলাম। অনেকদিন পর আসলাম। আজকে সবার সঙ্গে দেখা হচ্ছে সে কারণেই আমার আসা। যারা সত্যিকারের অর্থে কাজ করবে তাদেরকেই ভোট দেব।

সুচন্দা বলেন, আজকে অনেক আশা নিয়ে ভোট দিতে আসছি। প্রত্যেকবারই আসি। এখন নতুন-পুরাতন সবাই মিলে নির্বাচনে নেমেছে এজন্যই আমার আসা। চলচ্চিত্রের মধ্যে আমাদের সমিতি গুরুত্বপূর্ণ সমিতি। শিল্পীদের ছাড়া আমাদের চলচ্চিত্র হয় না তাই শিল্পীদের বিকল্প নেই। বক্তব্যে নয়, যারা সততার সঙ্গে দক্ষতার সঙ্গে কাজ করবে তাদেরকেই আমরা ভোট দেব। যাতে আমাদের সংগঠন আরও সুন্দর হয়।

চম্পা বলেন, নতুন পুরাতন যারাই নির্বাচন করছে প্রত্যেকে আমার প্রিয়। শিল্পী শব্দটা ভীষণভাবে আমাদের পরিবারের মনে হয়। তাই আমি মনে করি আমরা সবাই মিলে এক। সবাই মিলে যদি এগিয়ে যেতে পারতাম তাহলে আমাদের শিল্পটাকে অনেক এগিয়ে নিতে পারতাম।

দ্বি-বার্ষিক এ নির্বাচনের মেয়াদ ২০২৪ থেকে ২০২৬। ২১ সদস্যবিশিষ্ট কমিটির এ নির্বাচনে ৬ জন স্বতন্ত্রসহ ২টি প্যানেল থেকে ৪৮ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। একটি মিশা-ডিপজল পরিষদ, অন্যটি কলি-নিপুণ পরিষদ। এর মধ্যে সভাপতি পদে লড়ছেন এক সময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খল-অভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গেলো আসরের মতো এবারও প্রার্থী হয়েছেন চিত্রনায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন অভিনেতা মনোয়ার হোসেন ডিপজল।

শিলা

×