ঢাকা, বাংলাদেশ   বুধবার ২৬ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১

গভীর রাতে ফেসবুক লাইভে মমতাজ

আমি সঠিক সময়ে সঠিক কথাই বলেছিলাম

প্রকাশিত: ১৪:২৬, ৭ জুন ২০২৩; আপডেট: ১৪:৩৯, ৭ জুন ২০২৩

আমি সঠিক সময়ে সঠিক কথাই বলেছিলাম

সংগীত শিল্পী মমতাজ বেগম

‘ফেরিওয়ালারা যেমন ঘোরে আর বলে, চুড়ি রাখবেন নাকি ভাই, এ রকম বিদ্যুতের অবস্থা আমাদের হবে। আমাদের ঘুরতে হবে, বিদ্যুৎ রাখবেন নাকি ভাই, বিদ্যুৎ।’ জাতীয় সংসদে এ ধরনের বক্তব্য দিয়েছিলেন সংসদ সদস্য ও জনপ্রিয় শিল্পী ও মমতাজ বেগম। 

সারা দেশ যখন লোডশেডিংয়ে বিপর্যস্ত। ঠিক তখনই সামাজিক যোগাযোগ মাধ্যমে  ভাইরাল হয়েছে সংসদে দেওয়া মমতাজের এ বক্তব্য। 

মঙ্গলবার (৫ জুন) গভীর রাতে ফেসবুক লাইভে এসে সংসদে দেওয়া বক্তব্য নিয়ে নিজের অবস্থান তুলে ধরেন তিনি।

১২ মিনিট ১২ সেকেন্ড দৈর্ঘ্যের সেই ভিডিওতে মমতাজ বলেন, যখন আমি এমন কথা বলেছিলাম, তখন সত্যি সত্যি আমাদের বিদ্যুতের অবস্থা ভালো ছিল। আমার আসনে শতভাগ বিদ্যুতায়ন করেছি। মানুষ খুশি হয়েছে। কিন্তু এখনকার পরিস্থিতি আমাদের ধৈর্যের সঙ্গে মোকাবিলা করতে হবে। কীভাবে বিদ্যুতের খরচ কমানো যায়। দোষারোপ করে, কাদা–ছোড়াছুড়ি করে কোনো লাভ নেই। আমাদের ক্ষতিই হবে। অশান্তি বাড়বে।

এমপি মমতাজ বলেন, ফেসবুকে হঠাৎ ঢুকেই দেখি, একজন বলছে, মমতাজের বাড়ি ঘেরাও করা হয়েছে। কেন? বিদ্যুৎ পাওয়া যাচ্ছে না তাই! বলেন, এই যে প্রোপাগান্ডা, এই মিথ্যাচার, আপনাদের বিবেকে কি একটুও নাড়া দিবে না, শুধু শুধু একজন মানুষের বিরুদ্ধে এইভাবে মিথ্যাচার কেন করছি! আপনাদের বিনীতভাবে অনুরোধ করছি, এই ধরনের প্রোপাগান্ডা থেকে বিরত থাকুন।

মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য ও কণ্ঠশিল্পী মমতাজ বেগম বলেছেন, সত্যিকার অর্থে এখন গ্রামে গেলে কেউ বলেন না আপা, দুইটা মিটার দেন, বিদ্যুৎ লাইন দেন। মিটার দেওয়ার জায়গা তো খুঁজে পাওয়া যায় না। এটাই কিন্তু বাস্তব। সেই কথাটাই জাতীয় সংসদে আমি বলেছিলাম। সেটার ভুল ব্যাখ্যা দিয়ে, ভুলভাবে উপস্থাপন করে অসাধু কিছু লোকজন বাজে কথা ফেসবুক-ইউটিউবে বলার চেষ্টা করছেন। 

তিনি বলেন, আমি তাদের বিনীতভাবে বলব, আপনারা জ্ঞানী মানুষ হয়েও ভুল ব্যাখ্যা দিচ্ছেন, বাজেভাবে উপস্থাপন করছেন। দেখেন, আমার কথার সত্যতা আছে। আমি সঠিক সময়ে সঠিক কথাই বলেছিলাম। সাময়িক এ সমস্যা (লোডশেডিং) হবে, এটা আপনি-আমি কেউ জানতাম না।

একই সঙ্গে বিদ্যুৎ খাতে সরকারের উন্নয়ন নিয়ে জাতীয় সংসদে দেওয়া তার বক্তব্য ভুলভাবে উপস্থাপন না করার আহ্বান জানান মমতাজ।

এসআর

×