ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

গরমে রোজ আম খান মিমি!

প্রকাশিত: ২১:৪৩, ২২ এপ্রিল ২০২৪

গরমে রোজ আম খান মিমি!

অভিনেত্রী মিমি চক্রবর্তী।

তীব্র গরমও যে কারণে হাসিমুখে মেনে নেয় বাঙালি, তা হলো আম। গরম পড়তেই বাজারে বাজারে বাহারি আম নিয়ে দরদামে লেগে পড়েন খাদ্যরসিকরা। গ্রীষ্মে দাবদাহ-আর্দ্রতা থেকে স্বস্তি পেতে আমেই ভরসা রাখেন কেউ কেউ। শুধু ফল ছাড়াও আম দিয়ে বানানো লস্যি, আমরস, পুডিং, কেক— গরমের দিনে আম দিয়ে বানিয়ে ফেলেন বাহারি সব পদ! 

আর পাঁচজন সাধারণ বাঙালির মতো অভিনেত্রী মিমি চক্রবর্তীরও প্রিয় ফল আম। তবে তিনি তো অভিনেত্রী, নিজের ফিটনেস নিয়ে তাকে সব সময়ে সতর্ক থাকতে হয়। আমে ক্যালোরির মাত্রা অনেকটাই বেশি, তাই রোজ আম খেলে ওজন বাড়তে বাধ্য। ওজন ঝরানোর ডায়েটে পুষ্টিবিদরা আম না রাখারই পরামর্শ দেন।ওজন বেড়ে যাওয়ার ভয়ে কি প্রিয় ফল আমের সঙ্গে আড়ি করেছেন মিমি? সম্প্রতি আম নিয়ে ইনস্টাগ্রামে একটি পোস্ট করেছেন অভিনেত্রী। পোস্টে নিজের মনের কথা লিখেছেন তিনি। আমের সঙ্গে কোনও রকম আপোস করতে নারাজ মিমি। বছরের ক’টা মাস আম পাওয়া যায় বলে কথা, তখন আম না খেলে কি চলে? আম খেয়েও কীভাবে ওজন ঝরানো যায় সেই পথই বার করেছেন এই অভিনেত্রী। অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন আম খেয়েও ছিপছিপে থাকার উপায়।

ইনস্টাগ্রামের পোস্টে একাধিক ছবি পোস্ট করেছেন মিমি। ছবিগুলিতে দেখা যাচ্ছে, জিমে শরীরচর্চায় ব্যস্ত নায়িকা। শেষের ছবিতে এক বাটি আম দেখা যাচ্ছে। 

ক্যাপশনে মিমি লিখেছেন, ‘আমের মরসুম বলে কথা।’ অর্থাৎ, আম খাওয়ার জন্য গরমের দিনেও অতিরিক্ত শরীরচর্চা করছেন মিমি। সাধের জন্য অতিরিক্ত ঘাম ঝরাতেও আপত্তি নেই অভিনেত্রীর। আমের মরসুমে আম নিয়ে আম জনতার মতোই মশগুল মিমি!

এম হাসান

×