ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

অবশেষে ১০ম ব্যান্ড ফেস্ট অনুষ্ঠিত

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:১৯, ২ ডিসেম্বর ২০২৩

অবশেষে ১০ম ব্যান্ড ফেস্ট অনুষ্ঠিত

ব্যান্ড ফেস্টে সংগীত পরিবেশন করছেন শিল্পীরা

‘ব্যান্ড ফেস্ট ২০২৩’ ১ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতার কারণ দেখিয়ে তা স্থগিতের ঘোষণা আসলেও পরেরদিন শনিবার অনুষ্ঠিত হয় চ্যানেল আই প্রাঙ্গণে।
আয়োজনটির অন্যতম অংশীজন বামবার ভাইস প্রেসিডেন্ট ওয়ারফেজের দলনেতা শেখ মনিরুল আলম টিপু ৩০ নভেম্বর আনুষ্ঠানিকভাবে জানান, রাজনৈতিক অস্থিরতা আর নির্বাচন প্রস্তুতির বিষয়টি মাথায় রেখেই এবারের আয়োজনটি করা হয়নি। তবে আমরা পিছিয়ে থাকছি না। এই কনসার্টটি আমরা নির্বাচনের পর বড় পরিসরেই করতে চাই। এমন কথার একদিন পর ঠিকই চ্যানেল আই প্রাঙ্গণে হলো ‘ব্যান্ড ফেস্ট ২০২৩’। শনিবার সকালে প্রতিষ্ঠানটির চেতনা চত্বরে শুরু হয় এবারের আয়োজন। যেটা গতবছর হয়েছিল একই দিনে রাজধানীর সবচেয়ে বড় কনসার্ট ভেন্যু আর্মি স্টেডিয়ামে। 
এবারের ছোট আসরে পারফর্ম করেছে অবসকিওর, আর্ক, ভাইকিংস, চাইম, ব্ল্যাক, ম্যাকানিক, স্টোন, সাস্টেইন, এফ মাইনর, নাটাই, ব্রহ্মপুত্র এবং ব্যান্ড তরুণ। আরও পারফর্ম করেছেন মেহরীন, চ্যানেল আই সেরাকণ্ঠ ৭ম আসরের শিল্পীরা। এবারের আয়োজনের প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেছেন ইজাজ খান স্বপন। স্বপন বলেন, প্রায় এক দশক আগে কিংবদন্তি আইয়ুব বাচ্চুর পরিকল্পনায় চ্যানেল আইয়ের উদ্যোগে বাংলাদেশে শুরু হয়েছিল ‘ব্যান্ড ফেস্ট’। এরপর প্রতিবছর ১ ডিসেম্বর দেশের সেরা ব্যান্ডগুলোর উপস্থিতিতে জমে ওঠে এই উৎসব।

×