ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

তাপসী পান্নু বিরুদ্ধে অভিযোগ

সংস্কৃতি ডেস্ক

প্রকাশিত: ২২:৫১, ২৮ মার্চ ২০২৩

তাপসী পান্নু বিরুদ্ধে অভিযোগ

তাপসী পান্নু

গত ১২ মার্চ মুম্বাইয়ে এক ফ্যাশন শোয়ের র‌্যাম্পে হেঁটেছিলেন বলিউড অভিনেত্রী তাপসী পান্নু। পরনে ছিল পোশাকশিল্পী মনীষা জয়সিংহের বানানো লাল গাউন, যার গলা থেকে নাভি পর্যন্ত খোলা। উন্মুক্ত স্তনখাঁজেই শোভা পাচ্ছিল সোনালি চোকার জাতীয় ভারি নেকলেস। তার মাঝে লকেটের মতো বসানো ছিল লক্ষ্মী দেবীর মূর্তি। সেই সাজে একগাল হাসি নিয়ে ছবিও তোলেন অভিনেত্রী। তবে সমাজমাধ্যমের পাতায় পোস্ট করার পর থেকেই সমালোচনার সূত্রপাত।

তাপসীর গলার ওই গয়না নিয়ে শুরু হয় বিতর্ক। নেট দুনিয়ায় অনেকের অভিযোগ ছিল, ‘অপবিত্র’ ভাবে হিন্দু দেবীকে গয়নার মাধ্যমে ধারণ করেছেন তাপসী। এবার এ অভিনেত্রীর বিরুদ্ধে হিন্দুধর্মের ভাবাবেগের মূলে আঘাত হানার অভিযোগ উঠল। অভিযোগ দায়ের করেছেন ইন্দওরের হিন্দু রক্ষক সংগঠনের আহ্বায়ক একলব্য সিংহ গৌর।
বিজেপি সাংসদ মালিনী গৌরের পুত্র তিনি। তাপসীর খোলামেলা পোশাকের সঙ্গে দেবী লক্ষ্মীর মূর্তি বসানো নেকলেসের সাজ দেখে ঈশ্বরের অবমাননার অভিযোগ এনেছেন একলব্য। তার দাবি, ‘সনাতন হিন্দুধর্মের মূলে আঘাত হেনেছেন তাপসী লক্ষ্মীদেবীর লকেট পরে। অভব্য পোশাক পরে মুম্বাইয়ে র‌্যাম্পে হেঁটেছেন তিনি ১২ মার্চ। তার বেশভূষার সঙ্গে এ ধরনের হার পরা ঈশ্বরের অবমাননা ছাড়া কিছুই নয়। ঘটনার তীব্র প্রতিবাদ করছি।’ একলব্য আরও জানান, ঘটনার তদন্ত চলছে। নিজের পোশাক ও গয়না নিয়ে নিন্দার এই জবাবে কী বলেন তাপসী, এখন সেটাই দেখার।

×