ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

‘নিজের মধ্যে অনেক পরিবর্তন এসেছে’

-

প্রকাশিত: ২২:৪৮, ২৮ মার্চ ২০২৩

‘নিজের মধ্যে অনেক পরিবর্তন এসেছে’

জয় চৌধুরী

চিত্রনায়ক জয় চৌধুরী। নিয়মিত বড় পর্দায় কাজ করছেন তিনি। ‘এক জবান’ সিনেমার মধ্য দিয়ে বড়পর্দায় আসেন এ অভিনেতা। সর্বশেষ তাকে দেখা গেছে মালেক আফসারির ‘অন্তর জ্বালা’ সিনেমাতে।  বর্তমান ব্যস্ততা ও নানা বিষয়ে কথা বলেছেন তিনি...
ঈদের কাজ নিয়ে কেমন ব্যস্ততা চলছে?
ঈদকে ঘিরেই আমার প্রত্যেকদিনের কাজের ব্যস্ততা। ঈদের জন্য ওটিটিতে একটা কাজ করা হয়েছে। খুব শীঘ্রই ওটিটির কাজটির মুক্তির ঘোষণা আসবে। এছাড়া নতুন সিনেমা মুক্তির বিষয়েও কথা হচ্ছে। আশা করছি আসছে ঈদে দর্শক আমাকে সিনেমা ও ওটিটি দুটোতেই দেখতে পাবেন।
সমিতির কাজে দেখা যায় না কেন? 
সমিতির কাজে দেখা যায় না বিষয়টি ঠিক এ রকম না।  আমি চলচ্চিত্রে কাজের জন্য এসেছি। অভিনয় করতে এসেছিলাম সেটাই নিয়মিত করছি। অভিনয়ের বাইরে যতটুকু সময় পাই সেটি আমি পরিবার ও সমিতিকে দেই। যদিও আগে আমি চলচ্চিত্রের থেকে সমিতি নিয়ে বেশি ভেবেছি। সমিতির সদস্যদের নিয়ে ভাবছি যেটা আমার অনেক বড় ভুল ছিল । 
‘আহারে জীবন’ শিরোনামের একটি সিনেমার কাজ করছেন। এটি নিয়ে জানতে চাই...  
‘আহারে জীবন’ চলচ্চিত্রটির প্রায় ৬০ শতাংশ কাজ শেষ। করোনাকালীন ঘটে যাওয়া বিভিন্ন পরিস্থিতি নিয়ে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। চলচ্চিত্রটি যেসব দৃশ্য ধারণ হয়েছে সব ঘটনায় করোনাকালীন সময় ঘটে গেছে।
‘প্রেম প্রীতির বন্ধন’ সিনেমা খবর কি?
চলচ্চিত্রটির কাজ শেষ। ডাবিং থেকে শুরু করে যত কাজ আছে সব শেষ করেছি। চলচ্চিত্রটি সেন্সর বোর্ড এ জমা দেওয়ার কথা চলছে। ঈদে চলচ্চিত্রটি মুক্তি দেওয়া যায় কিনা পরিকল্পনা চলছে। যদি সব কিছু ঠিক থাকে তবে এই ঈদেই হলে আসবে চলচ্চিত্রটি।
নিজেকে কি ধরনের চরিত্রে দেখতে চান?
ক্যারিয়ারের শুরুর দিকের চিন্তা ভাবনা আর এখনকার ভাবনা এক নয়। নিজের মধ্যে অনেক পরিবর্তন এসেছে। এক সময় ভাবতাম স্ক্রিনে যাওয়া মানে নিজেকে হিরো হতে হবে। তবে এখন বুঝতে শিখেছি হিরোর বাইরে আমি একজন শিল্পী। যেহেতু আমি একজন শিল্পী তাই যে কোনো ধরনের চরিত্র দেখার জন্য নিজেকে প্রস্তুত রাখছি। এখন পরিচালকরা গল্পের প্রয়োজনে যেখানে যেভাবেই চাইবেন তেমন চরিত্রেই পর্দায় আসতে চাই।

×