ঢাকা, বাংলাদেশ   রোববার ২১ জুলাই ২০২৪, ৬ শ্রাবণ ১৪৩১

‘তুফান’ সিনেমা ঘিরে মধুমিতা হলে দর্শকদের ওপর হামলা

প্রকাশিত: ১৫:৫৮, ২০ জুন ২০২৪

‘তুফান’ সিনেমা ঘিরে মধুমিতা হলে দর্শকদের ওপর হামলা

দর্শকদের ওপর  হামলা। ছবি: সংগৃহীত

রাজধানীর মধুমিতা সিনেমা হলে শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমা দেখতে গিয়ে হামলার শিকার হয়েছেন দর্শক। শুধু দর্শকই নয়, অতর্কিত হামলার শিকার হন সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত সংবাদকর্মীও।

মঙ্গলবার (১৮ জুন) আনুমানিক সন্ধ্যা ৬টায় রাজধানীর মতিঝিলের মধুমিতা হলে এ হামলার ঘটনা ঘটে। হামলার প্রতিবাদে সিনেমা হল ভাঙচুর করেন বিক্ষুদ্ধ দর্শক। টিকিট না পাওয়ায় এমন অনাকাঙ্ক্ষিত পরিবেশ তৈরি হয় মধুমিতা সিনেমা হলে। 

দর্শকদের অভিযোগ, রায়হান রাফি পরিচালিত ও শাকিব খান অভিনীত ‘তুফান’ সিনেমার একটি টিকিট পাওয়ার জন্য প্রায় তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়ে ছিলেন তারা। অথচ হল কর্তৃপক্ষ জানায়, টিকিট নেই।
নির্ধারিত দামে টিকিট বিক্রি না করে হলের বাইরে অতিরিক্ত দামে অবৈধভাবে টিকিট বিক্রি চলছিল। হল কর্তৃপক্ষের যোগসাজশে ব্ল্যাক টিকিট বিক্রি হওয়ায় দর্শক ক্ষোভ প্রকাশ করলে ব্ল্যাকে টিকিট বিক্রেতারা লাঠি নিয়ে দর্শকদের ওপর তেড়ে আসেন।

ঘন্টা খানেক চলে ধাওয়া, পাল্টা ধাওয়া। উত্তেজিত দর্শকও সিনেমার পোস্টার, পোস্টার বোর্ড, সিনেমা হলের দরজা-জানালা ভাঙচুর শুরু করেন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ঘটনাস্থলে পুলিশ পৌঁছায়। দুই কালোবাজারিকে আটক করেন।
 
হলে হামলা প্রসঙ্গে মধুমিতা সিনেমা হলের ব্যবস্থাপনা পরিচালক নওশাদ সংবাদমাধ্যমকে জানান, নির্ধারিত আসনের তিনগুণ দর্শক ছিল। দর্শকের চাপ সামাল দিতে না পারাতেই এমন অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। 

 এসআর

×