ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৫ জুলাই ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১

আদা শর্মার বাজিমাত

আনন্দকণ্ঠ ডেস্ক

প্রকাশিত: ০০:৩৮, ৮ জুন ২০২৩

আদা শর্মার বাজিমাত

আদা শর্মা

‘দ্য কেরালা স্টোরি’র সুবাদে আদা শর্মা বর্তমানে জনপ্রিয়তার শীর্ষে। তার অভিনীত এ সিনেমাটি বলিউডের প্রথম সব থেকে বেশি আয় করা নারীকেন্দ্রিক ছবি। এক কথায় বলিউডে বাজিমাত করলেন তিনি। গত ৫ মে মুক্তি পায় সুদীপ্ত সেনের ছবি ‘দ্য কেরালা স্টোরি’। ছবিটি নিয়ে শুরু থেকেই নানা বিতর্ক ছিল। কিন্তু সেটা মুক্তি পাওয়ার পর বিতর্কের জল অনেক দূর পর্যন্ত গড়ায়। যেতে হয় সুপ্রিম কোর্ট পর্যন্ত। একটা ছবি নিয়ে এত ঝামেলা, বিতর্কের মাঝে যেন দর্শকদের মধ্যে ছবিটা দেখার আগ্রহ বৃদ্ধি পেতে থাকে। পরিণাম? এই ছবির বক্স অফিস কালেকশন। বর্তমানে আদা শর্মা অভিনীত এই ছবিটি বলিউডের সব থেকে বেশি আয় করা।

পশ্চিমবঙ্গের জনগনের দ্য কেরালা স্টোরি দেখার সৌভাগ্য সেভাবে না হলেও বক্স অফিসে আড়াইশো কোটির ব্যবসা করে ফেলেছে এটি। সম্প্রতি অভিনেত্রী আদা শর্মা নিজের এ সিনেমার বিটিএস (বিহাইন্ড দ্য সিন) ফটো শেয়ার করেন সেট থেকে। যাতে দেখা যাচ্ছে তার ক্ষতবিক্ষত মুখ, কনুই এবং হাঁটু। ফাঁটা ঠোঁট দেখিয়ে তিনি জানান অত্যন্ত ঠান্ডায় শূট করেছেন তিনি। নিজেকে ডিহাইড্রেটেড দেখানোর জন্য ৪০ ঘণ্টা জল পান পর্যন্ত করেননি। নেটিজেনরা আদার এই পোস্টে ভূয়সী প্রশংসা করেছে। একজন লিখেছে, ‘তোমার সব কষ্ঠ সার্থক হয়েছে।

অসামান্য কাজ করেছ তুমি। ছবি সারা জীবন সবাই মনে রাখবে।’ আরেকজন লিখছেন, ‘এই সিনেমা একটা মাইলস্টোন’। তৃতীয়জনের মন্তব্য, ‘এগুলোই ভালো অভিনেত্রী হওয়ার গুণ। যা বলিউডের এ লিস্টার নায়িকাদের মধ্যে নেই। কারিনা-দীপিকা-আলিয়ারা চাইলেও পারবে না এগুলো করতে। নাচ-গানই করে যাবে সারা জীবন। তাই ওদের ছবি কেউ দেখছেও না আজকাল।’ এ সিনেমার সাফল্যের পর অভিনেত্রী বসে নেই। সেটি এরইমধ্যে তিনি জানিয়ে দিলেন। তার ভাষ্য, ‘আমায় আগামীতে ‘দ্য গেম অব গিরগিট’ ছবিতে দেখা যাবে। সেখানে আমি পুলিশের ভূমিকায় অভিনয় করব। এই ছবিটা বেশ অন্যরকম। ‘ব্লু হোয়েল’ অ্যাপটির উপর ভিত্তি করে এটিকে তৈরি করা হয়েছে। কয়েক বছর আগে এই অ্যাপটি নিয়ে ভীষণ চর্চা শুরু হয়েছিল। তবে এই ছবিটি ওটিটি মাধ্যমে মুক্তি পাবে।’

তবে কেবল এই ছবিটিই নয় তাকে আরও একটি কাজে দেখা গেছে। এই বিষয়ে তিনি বলেন, ‘আমি এই ‘দ্য গেম অব গিরগিট’সহ আরও দুটি ছবি ‘দ্য কেরালা স্টোরি’র আগেই শূট করেছিলাম। কিন্তু এটাই আগে মুক্তি পেল। গত বছর আগস্ট মাসে আমরা দ্য গেম অব গিরগিটের শূটিং করেছিলাম। এটার শূটিং ভোপালে হয়েছিল। এছাড়া আমি দর্শিল সাফারির সঙ্গে একটি ছবিতে কাজ করেছি। ওটা একটা খুব অদ্ভুত থ্রিলার ছবি ছিল। ভীষণ অদ্ভুত ছবিটা। তবে কাজ করতে খুব মজা হয়েছিল।

×