ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

প্রকাশ্যে মাহফুজ-বুবলীর রসায়ন

সংস্কৃতি প্রতিবেদক

প্রকাশিত: ২১:৩৭, ২৮ ফেব্রুয়ারি ২০২৩

প্রকাশ্যে মাহফুজ-বুবলীর রসায়ন

মাহফুজ-বুবলী

লম্বা সময় বিরতি নিয়ে ফের পর্দায় ফিরে এলেন টিভি নাটকের রাজপুত্র মাহফুজ আহমেদ। এবার আর ছোট পর্দায় নয়, সরাসরি প্রত্যাবর্তন করছেন বড় পর্দায়। শবনম বুবলীকে নিয়ে শেষ করলেন সিনেমা ‘প্রহেলিকা’র কাজ। এরইমধ্যে ২৭ ফেব্রুয়ারি বঙ্গের ইউটিউব চ্যানেলে উন্মুক্ত হলো সিনেমাটির প্রথম গান ‘মেঘের নৌকা’। 
এতে দেখা যায়, সিলেট, ছেঁড়াদ্বীপ ও সেন্টমার্টিনের নৈসর্গিক স্থানে প্রেমের সুতোয় বাঁধা পড়লেন মাহফুজ-বুবলী। একে অপরের চোখে চোখ রেখে ঠোঁট মেলালেন এই বলে- মেঘের নৌকা তুমি/তোমায় ওড়াবো আকাশে/ সাগরের শঙ্খ তুমি/ তোমায় বাজাবো বাতাসে। গানটি প্রকাশের পর ক্রমশ ছড়িয়ে পড়ছে অন্তর্জালে। বেশিরভাগ নেটাগরিক মুগ্ধতা প্রকাশ করছেন মাহফুজ আহমেদের ফিরে আসা নিয়ে। কেউ বলছেন, ঢালিউডে চলমান জুটি সংকটে আশার আলো ছড়ালো মাহফুজ-বুবলীর এই গান। 
তাদের দুজনের রসায়নে মুগ্ধ দর্শক। আসিফ ইকবালের কথায় গানটির সুর-সংগীত করেছেন ইমরান মাহমুদুল। আর তাতে ইমরানের সঙ্গে কণ্ঠ দিলেন কোনাল। গানটি নিয়ে মাহফুজ আহমেদ বলেন, ‘মানুষ প্রথম দেখায় নাকি প্রেমে পড়ে। আর আমি প্রেমে পড়লাম গান শুনে। এই গানটি শোনার পর থেকে আমি প্রেমে ডুবে আছি। সেটা থেকে বের হতে পারছি না। এটা আমার কাছে শুধু গান নয়, প্রেমিকার মতো। আসিফ ইকবাল লিখেছেন অসাধারণ এক গীতিকবিতা।

আর তাতে ইমরান-কোনাল তাদের জীবনের সব প্রেম ঢেলে দিয়েছেন। নির্মাতা চয়নিকা চৌধুরী এই কথা-সুরের প্রেমকে পর্দায় হৃদয়স্পর্শী করে তুলেছেন।’ রঙ্গন মিউজিকের ব্যানারে নির্মিত ‘প্রহেলিকা’ ছবির কাহিনী ও সংলাপ লিখেছেন পান্থ শাহরিয়ার। নির্মাণ করেছেন চয়নিক চৌধুরী। ছবিটি মুক্তির তারিখ জানানো হবে শীঘ্রই।

×