ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৫ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ম্যানেজিং কমিটি

শিক্ষাসফরে ছাত্রদের সঙ্গে মদ্যপান: দুই শিক্ষক বরখাস্ত

প্রকাশিত: ১০:৩৭, ২৭ ফেব্রুয়ারি ২০২৪; আপডেট: ১১:৩৩, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

শিক্ষাসফরে ছাত্রদের সঙ্গে মদ্যপান:  দুই শিক্ষক বরখাস্ত

শিক্ষাসফরে শিক্ষক-শিক্ষার্থীদের একসাথে মদপানের

মাদারীপুরের শিবচরে শিক্ষাসফরের শিক্ষক ও শিক্ষার্থীদের একসাথে মদপানের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে বিদ্যালয় ম্যানেজিং কমিটি।

সোমবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির এক জরুরি সভায় অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িকভাবে বরখাস্ত করেছে ম্যানেজিং কমিটি। বরখাস্ত হওয়া দুই সহকারী শিক্ষকরা হলেন- ওয়ালিদ হোসেন ও আল-নোমান।

সন্ধ্যায় তাদের সাময়িক বরখাস্তের চিঠি দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আলাউদ্দিন শিকদার। তিনি বলেন, ‘ঘটনার সঙ্গে সম্পৃক্ত থাকার প্রাথমিক সত্যতা পাওয়ায় দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সংশ্লিষ্ট দফতরে এ সংক্রান্ত চিঠি পাঠানো হবে।’

জানা গেছে, শিবচরের বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চ বিদ্যালয় থেকে গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) শিক্ষাসফরে যান বিদ্যালয়ের ৪১ শিক্ষার্থী ও ১৬ শিক্ষক। শিক্ষাসফরের উদ্দেশে নারায়ণগঞ্জের সোনারগাঁও যাওয়ার সময় পথে বাসের মধ্যেই বিদ্যালয়ের শিক্ষার্থীরা মদপান করেন। এ সময় শিক্ষকদেরও শিক্ষার্থীদের সঙ্গে মদের বোতলসহ দেখা গেছে। এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে।

ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায়, শিক্ষা সফরের বাসে বিদ্যালয়ের শিক্ষক মো.ওয়ালিদ হোসেনের পাশে একজনের হাতে একটি বিদেশি মদের বোতল দেখা যায়। সেখান থেকে মদ ঢালার চেষ্টা করছেন কয়েকজন। এ ছাড়াও মদের বোতল হাতে শিক্ষার্থীদের উল্লাস করতে দেখা গেছে। গানের তালে তালে নাচছে শিক্ষার্থীরা। বাসের মধ্যে একাধিক মদের বোতল ছিল বলে জানা গেছে। বাস ছাড়ার পর মদপানের এ ঘটনা ঘটে। এ সময় কয়েকজন শিক্ষকও শিক্ষার্থীদের সঙ্গে মদপান করেন বলে অভিযোগ উঠেছে। এদিকে এ ঘটনায় বরখাস্ত হওয়ার পর অভিযুক্ত শিক্ষকরা বক্তব্য দিতে রাজি হননি।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মামুন জানান, এ ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে প্রধান করে ৩ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এক কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। এ ছাড়া বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি অভিযুক্ত দুই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে।

বারাত

×