ঢাকা, বাংলাদেশ   রোববার ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১৯

নিজস্ব সংবাদদাতা, রংপুর

প্রকাশিত: ১৪:২৪, ৮ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৪:৩৪, ৮ ডিসেম্বর ২০২৩

শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ১৯

গ্রেপ্তার। প্রতীকী ছবি

রংপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতির  অভিযোগে ১৯ জনকে  আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাত থেকে শুক্রবার (৮ ডিসেম্বর) সকাল পর্যন্ত রংপুর নগরীর বিভিন্ন পরীক্ষা কেন্দ্র ও এলাকা থেকে তাদের আটক করা হয়। এসময় জব্দ করা হয়েছে ৮০ টি মোবাইল ফোন ও ডিভাইসসহ বিভিন্ন সরঞ্জাম।

শুক্রবার দুপুরে প্রেস ব্রিফিংয়ে রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান জানান,  শুক্রবার পরীক্ষা চলাকালীন সিন্ডিকেট দলের সদস্য শিক্ষকরা অভিনব কায়দায় আধুনিক ডিভাইসের মাধ্যমে পরীক্ষার প্রশ্নপত্রের ছবি তুলে তা বাইরে সরবরাহ করে। এরপর বাইরে থেকে উত্তর সরবরাহের মাধ্যমে পরীক্ষার্থীরা পরীক্ষা দেয়। 

গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ আগে থেকে তৎপর থাকায় বৃহস্পতিবার রাত থেকে অভিযান শুরু করে। একপর্যায়ে পরীক্ষা কেন্দ্র থেকে আটজন পরীক্ষার্থী এবং অন্য ভাবে তিনজন পরীক্ষার্থীকে আটক করা হয়। এছাড়া তিনজন শিক্ষকসহ সিন্ডিকেট দলের আরও পাঁচ সদস্যকে আটক করা হয়েছে। এ সময় ৮০টি মোবাইল ফোন এবং আধুনিক ডিভাইস জব্দ করা হয়।

পুলিশ কমিশনার আরও বলেন, সাধারণত প্রশ্নপত্র ফাঁস হয় পরীক্ষা শুরুর আগে। কিন্তু এখানে আগে থেকে কোনো প্রশ্নপত্র ফাঁস হয়নি। মূলত পরীক্ষা শুরুর পর অত্যাধুনিক প্রযুক্তির সাহায্যে প্রশ্নপত্র বাইরে পাঠিয়ে তার উত্তর সরবরাহের মাধ্যমে পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। 

রংপুর ছাড়াও বিভাগের বিভিন্ন জেলা থেকে এই সিন্ডিকেট দলের আরও সদস্যদের আটক করা হয়েছে। এ বিষয়ে আটকের জিজ্ঞাসাবাদ করা হবে এবং তাদের বিরুদ্ধে মামলা দায়েরসহ পরবর্তীতে যাদের নাম আসবে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

 এসআর

×