ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

কোরিয়ায় উচ্চশিক্ষার সহজ সমাধান দিচ্ছে WeCare Education

প্রকাশিত: ১৪:৩৪, ২৮ মে ২০২৩

কোরিয়ায় উচ্চশিক্ষার সহজ সমাধান দিচ্ছে WeCare Education

WeCare Education।

WeCare Education বাংলাদেশে সবচেয়ে বিশ্বস্ত ও নির্ভরযোগ্য শিক্ষা সংস্থা গুলোর মধ্যে একটি। দক্ষিণ কোরিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতে বাংলাদেশি শিক্ষার্থীদের ভর্তির সহযোগিতা কার্যক্রম নিয়ে 2020 সালে তাদের যাত্রা শুরু হয়।

কোরিয়ায় শিক্ষা গ্রহণে উৎসুক শিক্ষার্থীদের বিভিন্ন কোর্স ও শিক্ষা কার্যকলাপ এ ভর্তি হতে সহয়তামুলক কার্যক্রম আরও বেশি প্রসারিত করেছে সংস্থাটি।  

বর্তমানে, তারা বাংলাদেশ, ভারত, নেপাল, পাকিস্তান এবং উজবেকিস্তান এর শিক্ষার্থীদের নিয়ে কাজ করছে।  উচ্চতর পড়াশুনার জন্য দক্ষিণ কোরিয়ার ১০টির ও অধিক স্বনামধন্য বিশ্ববিদ্যালয়ের সাথে বাংলাদেশি শিক্ষার্থীদের যুক্ত করতে কাজ করছে WeCare Education। 

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ কার্যক্রম, স্বচ্ছতা এবং দক্ষতার উপর ভিত্তি করে, ডং ইউনিভার্সিটিতে বাংলাদেশি শিক্ষার্থী নিয়োগে সহযোগিতা করে চলছে। সংস্থাটি ২০২২ সালে কিয়ুংসাং ইউনিভার্সিটির অফিসিয়াল প্রতিনিধি হিসেবে সুনাম অর্জন করে। এছাড়াও এই বছর টংমিয়ং ইউনিভার্সিটিতে অফিসিয়াল প্রতিনিধি হিসেবে পরিচিতি লাভ করে। 

তাদের ভর্তি কার্যক্রম গুলো যথাযথ সুস্পষ্ট। স্নাতক, স্নাতকোত্তর এবং পিএইচডি প্রোগ্রামে ভর্তির জন্য ইচ্ছুক শিক্ষার্থীদের নিয়ে তারা কাজ করে। বিশেষজ্ঞ পরামর্শদাতারা শিক্ষার্থীদের ফাইলগুলি মূল্যায়ন করেন। তাই বৃত্তি, ভর্তি এবং অন্যান্য সুযোগ পাওয়ার সর্বাধিক সম্ভাবনা নিশ্চিত করে WeCare Education। 

তারা তাদের শিক্ষার্থীদের সামগ্রিক যোগ্যতা এবং ভবিষ্যত পরিকল্পনার উপর ভিত্তি করে উপযুক্ত তথ্য ও পরামর্শ প্রদান করে থাকে। কোনো মিথ্যা বা বিভ্রান্তিকর তথ্য প্রদানে বিরত থাকে। ব্যতিক্রমী এবং দরিদ্র শিক্ষার্থীদের জন্য আর্থিক সহায়তার সুযোগ রয়েছে। শিক্ষার্থীদের জন্য ডরমেটরি পরিষেবা প্রদান করে থাকে প্রতিষ্ঠানটি। 

কোরিয়ার বিশ্ববিদ্যালয়সমূহের নিয়মিত তথ্য ও সর্বশেষ খবরাখবর এর সন্ধান করে নিজেদের সেবার মানোন্নয়নে সচেষ্ট  প্রতিষ্ঠানটি। বিভিন্ন শাখার শিক্ষার্থীদের চাহিদামত কোর্স সম্পর্কে অবগত করা, শিক্ষার্থীদের ডকুমেন্টস সময়মত সংগ্রহ করে উপযুক্ত ইউনিভার্সিটিতে আবেদন সম্পন্ন করা হতে শুরু করে ভিসা প্রাপ্তির পূর্ব পর্যন্ত যাবতীয় সকল ধরনের সাহায্য প্রদান করে থাকে WeCare Education। সংস্থার প্রতি সেবা গৃহীত শিক্ষার্থীদের ইতিবাচক মন্তব্য তাদের সেবার গুনমান এর প্রমাণ হিসেবে স্পষ্ট দলিল। দ্রুততার সাথে সর্বোচ্চ সেবাদান করতে সক্ষম WeCare Education। 

সংস্থাটির প্রতিষ্ঠাতা ইফতেখার রহমান শিক্ষার্থীদের সর্বোচ্চ সহযোগিতায় নিজেকে নিয়োজিত করেন। শিক্ষার্থীদের কোরিয়ায় আবাসন, part-time চাকুরি, কোরিয়ান ইউনিভার্সিটিতে ক্রেডিট ট্রান্সফারিং এর কাজ WeCare Education এর মাধ্যমে একজন শিক্ষার্থী অনায়াসে সম্পন্ন করতে পারে। 


WeCare Education এর লক্ষ্য হল শিক্ষার্থীদের দক্ষিণ কোরিয়ায় উচ্চতর অধ্যয়নের জন্য সহজে গমনে সাহায্য করা এবং বর্তমানের "গ্লোবাল এডুকেশন সিস্টেম" এর একজন অংশ হিসেবে সীমানা ছাড়িয়ে স্টুডেন্ট নেটওয়ার্ককে শক্তিশালী করা।

এমএম

×