ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

জবি ছাত্রদলের ৬ নেতাকে অব্যাহতি 

জবি সংবাদদাতা

প্রকাশিত: ২০:০৯, ৩১ মার্চ ২০২৩

জবি ছাত্রদলের ৬ নেতাকে অব্যাহতি 

প্রতীকী ছবি।

সাংগঠনিক নিষ্ক্রিয়তার অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রদলের ৬ নেতাকে অব্যাহতি প্রদান করা হয়েছে। 

শুক্রবার (৩১ মার্চ) বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সহ-দপ্তর সম্পাদক শাহরিয়ার হক মজুমদার শিমুল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সাংগঠনিক কার্যক্রমে নিষ্ক্রিয়তার কারণে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল,জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সহ-সম্পাদক মো. ইউসুফ মিয়া ও মো. নাজমুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক সানোয়ার হোসেন তপু, সদস্য আবু আনসার, আব্দুল কাদের সাফায়েত ও আইনুলকে পদ থেকে অব্যাহতি প্রদান করা হলো। 

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল এই সিদ্ধান্ত অনুমোদন করেন।

এ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সভাপতি মো. আসাদুজ্জামান আসলাম বলেন, কমিটি হবার পর সব প্রোগ্রামে ঠিকমতো জয়েন না করায় তাদেরকে সাংগঠনিক দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। কেউ যেন পদ নিয়ে কেবল বসে থাকতে না পারে সেজন্যই এই সিদ্ধান্ত। এখন থেকে বাকিদের সাংগঠনিক কার্যক্রমও তদারকি করা হবে। আর কারো নিষ্ক্রিয়তা পাওয়া গেলে তাদের বিষয়েও একই সিদ্ধান্ত নেয়া হবে।

প্রসঙ্গত, গতবছরের পহেলা জুলাই আসাদুজ্জামান আসলামকে সভাপতি ও সুজন মোল্লাকে সাধারণ সম্পাদক করে দীর্ঘ ৬ বছর পর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের কমিটি গঠন করা হয়। এরপর গত ২৯ অক্টোবর এই শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন ছাত্রদলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এমএম

×