শুক্রবার ৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২০ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমেরিকাতে বছরে এক লাখ মিসিং হয় এর দায় কে নেবে? প্রশ্ন পররাষ্ট্রমন্ত্রীর

আমেরিকাতে বছরে এক লাখ মিসিং হয় এর দায় কে নেবে? প্রশ্ন পররাষ্ট্রমন্ত্রীর

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ ॥ পররাষ্ট্র মন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন এমপি বলেছেন, আমাদের দেশে মিসিং হওয়া মানুষ আবার ফিরে আসে। কিন্তু বড় বড় দেশের মানুষ কথা বলে কিন্তু মিসিং হওয়া মানুষ বের করতে পারে না। বাংলাদেশে গত দশ বছরে ৬’শ জন মিসিং হয়েছে। আর আমেরিকাতে প্রতিবছর ১ লাখ মিসিং হয়। এর দায় দায়িত্ব কে নেবে।

শুক্রবার দুপুরে সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ইউনিয়েনের নগদীপুর গ্রামে জিডআই ফাউন্ডেশন কর্তৃক সৈয়দ মনওয়ার আলী আটগ্রাম মহাবিদ্যালয়, শিরিলব চৌধুরী চাইল্ড কিন্ডারগার্ডেনসহ তিনটি স্কুল পরিদর্শনে এসে এসব কথা বলেন তিনি।

র্যাবের উপর আমেরিকার নিষেধাজ্ঞা প্রসঙ্গে পররাষ্ট্র মন্ত্রী বলেন, কিছু লোক দেশের আইন-শৃঙ্খলা পছন্দ করে না। সন্ত্রাস পছন্দ করে এবং ড্রাগস আসক্ত। র্যাব তাদের বিরুদ্ধে অভিযান চালায়। একারণে তারা তাদের র্যাবের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। র্যাব কাজে কর্মে অত্যান্ত দক্ষ। বিষয়টি দুঃখজনক, আমেরিকা একতরফা তথ্য পেয়েছে হয়তো আমরা ঠিকমতো জানাইনি। তারা একতরফা তথ্য পেয়েছে। ফলে সব দেশে লয়েন ফোর্স এজেন্টসির দিকে মৃত্যু হয়। আগে বাংলাদেশে বেশি ছিল এখন কম। দুটি ক্ষেত্রে র্যাব অন্যায় করেছিল। সেগুলো জুডিশিয়াল প্রসেসে বিচার হয় এবং তাদের শাস্তি হয়। র্যাব তৈরি করেছে আমেরিকানরা। এতএব আমরা তাদেরকে আহবান জানাবো আপনারা বাংলাদেশে আসেন দেখন, কথা বলেন সত্য ঘটনা উদঘাটন করেন। এরপর বলেন। তথ্যযাচাই বাছাই না করে বড় বড় বিদেশি লোক না জেনে ব্যবস্থা নেয়া ঠিক হয়নি।

এসম উপস্থিত ছিলেন, ইউকের ব্যবসা, পর্যটন ও পরিবহন মন্ত্রী বিজয় দারিয়ানী, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, ইউকের হাউস অফ কমনস(এলপিসুইচ) সংসদ সদস্য টম হান্ট, কমনওয়েলথ এন্টারপ্রাইজ ইনভেস্টমেন্ট কাউন্সিলের সিও সামান্থা কোহেল, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এমন এনামুল কবির ইমন, সৈয়দ মনওয়ার আলী আটগ্রাম মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাবেক সিভিল সার্জন ডা. সৈয়দ মনওয়ার আলী ও জিডআই ফাউন্ডেশনের চেয়ারম্যান জিল্লুর রহমান প্রমূখ।

শীর্ষ সংবাদ:
জড়িত ৮৪ রাঘববোয়াল ॥ পি কে হালদারের অর্থপাচার         স্বপ্নের পদ্মা সেতুর নাম পরিবর্তন হবে না         এবার উল্টো পথে ডলার ॥ ৯৬ টাকায় নেমেছে         কোরানে হাফেজ হয়েও পেশা চুরি !         সিলেটে ২০ লাখ মানুষ পানিবন্দী দুর্ভোগ চরমে         চট্টগ্রামে ড্র করেই সন্তুষ্ট মুমিনুলরা         গ্যাসের দাম বৃদ্ধির ঘোষণা আসতে পারে এ মাসেই         ছয় মেয়র প্রার্থীর মনোনয়ন বৈধ ॥ ১০ কাউন্সিলরের বাতিল         দক্ষ স্বচ্ছ ও জনবান্ধব ভূমি সেবাই আমাদের অঙ্গীকার         প্রতি কেজি কাঁচা চা পাতার মূল্য ১৮ টাকা নির্ধারণ         কারসাজি বন্ধে বাজারে বাজারে মনিটরিং সেল গঠনের তাগিদ         লিচুতে রঙিন রাজশাহীর বাজার ॥ ৪৪ কোটি টাকা বাণিজ্যের আশা         নিয়োগ পরীক্ষায় পাস করিয়ে দিতে ১০-১৫ লাখ টাকায় চুক্তি!         শেখ হাসিনার সততার সোনালি ফসল পদ্মা সেতু ॥ কাদের         দেশে সব ধর্মের মানুষ সর্বোচ্চ সুযোগ-সুবিধা নিয়ে ধর্মীয় অধিকার ভোগ করছে : আইনমন্ত্রী         কুমিল্লা সিটি নির্বাচনে ছয় মেয়রসহ ১৫৪ প্রার্থীকে বৈধ ঘোষণা         বিএনপি থেকে সাক্কুর পদত্যাগ         সহসাই গ্যাস পাচ্ছেন না কামরাঙ্গীরচরের বাসিন্দারা         করোনা : ২৪ ঘণ্টায় শনাক্ত ৩৫         আন্দোলনের কোন বিকল্প নেই ॥ মির্জা ফখরুল