বুধবার ৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কটিয়াদীতে হত্যা মামলায় মা-ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

কটিয়াদীতে হত্যা মামলায় মা-ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ ॥ জেলার কটিয়াদীতে চাঞ্চল্যকর কৃষক দুলাল মিয়া হত্যা মামলায় মা ও তিন ছেলেসহ ৬ জনের যাবজ্জীবন কারাদ-াদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেকের ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ৬ মাসের কারাদ- দেওয়া হয়। সোমবার দুপুরে কিশোরগঞ্জের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোঃ সায়েদুর রহমান খান এ রায় ঘোষণা করেন। এ সময় অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অপর তিন আসামিকে বেখসুর খালাস দেয় আদালত।

রায়ে দ-প্রাপ্তরা হলে-কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের উত্তর ভূনা গ্রামের মৃত গোলাপ মিয়ার স্ত্রী মজ্জু বানু (৫৫), তার তিন ছেলে বাচ্চু মিয়া (৩৮), ফেরদৌস মিয়া (২৮) ও সাদেক মিয়া (২৭) এবং একই এলাকার আব্দুল মান্নান খানের ছেলে জুবায়ের (২৮) এবং আব্দুল মান্নাফ খানের ছেলে ফারুক মিয়া (৩০)। তাদের মধ্যে বাচ্চু মিয়া পলাতক রয়েছে।

মামলার বিবরণে জানা গেছে, পারিবারিক বিরোধের জেরে ২০১৭ সালের ২৬ জুন দুপুরে কটিয়াদী উপজেলার করগাঁও ইউনিয়নের উত্তর ভূনা গ্রামের কৃষক দুলাল মিয়ার বাড়িতে আসামিরা ঢুকে দেশীয় অস্ত্রসস্ত্রে হামলা চালায়। এ সময় হামলাকারীরা দুলাল মিয়াকে ধারালো অস্ত্রের আঘাতে গুরুতর আহত করে। পরে তাকে উদ্ধার করে বাজিতপুরের ভাগলপুর জহিরুল ইসলাম মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় একইদিন নিহতের স্ত্রী নাজমা আক্তার বাদী হয়ে ১০ জনকে আসামি করে কটিয়াদী মডেল থানায় একটি মামলা করেন। পুলিশ দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২৪ ডিসেম্বর ৯ জনের নামাল্লেখ করে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে আদালতের বিচারক ছয় আসামির উপস্থিতিতে উপরোক্ত এ রায় দেন।

শীর্ষ সংবাদ:
কক্সবাজারকে পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা অপরিহার্য ॥ প্রধানমন্ত্রী         বিদ্যুতের দাম ৫৮ শতাংশ বাড়ানোর সুপারিশ         ‘নিত্যপণ্যের দাম বাড়ার জন্য দায়ী আন্তর্জাতিক বাজার’         দেশে আরও ২২ জনের করোনা শনাক্ত         দেশে খাদ্যের কোনো ঘাটতি নেই ॥ খাদ্যমন্ত্রী         ১৯৮২ সালের পর যুক্তরাজ্যে সর্বোচ্চ মুদ্রাস্ফীতি         রোহিঙ্গা ক্যাম্পে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ॥ চিকিৎসাধীন তিন জনের মৃত্যু         রায়পুরে মাদ্রাসা ছাত্রী হত্যায় ৪ জনের যাবজ্জীবন         বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় ভ্যাপসা গরম         বিদেশী মনোপলি ব্যবসা বন্ধ করে দেশীয় মালিকানাধীন তামাক শিল্প রক্ষা করুন         ১ জুন ফের শুরু বাংলাদেশ-ভারত ট্রেন চলাচল         হাইকোর্টে সম্রাটের জামিন বাতিল         পরীমনির মামলায় নাসিরসহ ৩ জনের বিচার শুরু         আজ আন্তর্জাতিক জাদুঘর দিবস