সোমবার ৪ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জোকোভিচকে আটক করেছে অস্ট্রেলিয়া সরকার

জোকোভিচকে আটক করেছে অস্ট্রেলিয়া সরকার

অনলাইন ডেস্ক ॥ টেনিস তারকা নোভাক জেকোভিচের ভিসা বাতিল নিয়ে আপিল শুনানির আগে তাকে আটক করে রেখেছে অস্ট্রেলিয়া সরকার।

এই শুনানিই ঠিক করবে জকোভিচ (৩৪) অস্ট্রেলিয়ান ওপেন খেলতে মেলবোর্নে থাকতে পারবেন কিনা।

মহামারীর মধ্যে টিকা না নেওয়া এ সার্বিয়ানকে জনসাধারণের জন্য হুমকি অ্যাখ্যায়িত করে অস্ট্রেলীয় সরকার দ্বিতীয় দফা তার ভিসা বাতিল করে দেওয়ার পর বহিঃসমর্পণের মুখে পড়েন তিনি।

জেকোভিচের আইনজীবীরা অস্ট্রেলিয়া সরকারের এ সিদ্ধান্তকে ‘অযৌক্তিক’ অ্যাখ্যা দিয়ে আপিল করে, রবিবার এর শুনানি হবে বলে জানিয়েছে বিবিসি।

অস্ট্রেলিয়ান ওপেনের সূচি অনুযায়ী সোমবারই মেলবোর্নে জকোভিচের খেলার কথা।

তিনি যদি এবার দশমবারের মতো টুর্নামেন্টটি জেতেন, তাহলে পুরুষ টেনিসের ইতিহাসে ২১টি বড় শিরোপা জিতে খেলাটির সবচেয়ে সফল তারকায় পরিণত হবেন।

তবে শেষ পর্যন্ত তিনি খেলতে পারেন কিনা, তা নির্ধারিত হবে তার ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে অস্ট্রেলিয়ার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় শুরু হওয়া শুনানির রায়ে।

আপিলে হেরে গেলে র্যাংকিংয়ে সবার উপরে থাকা এ পুরুষ টেনিস খেলোয়াড়কে অস্ট্রেলিয়া ছাড়তে হবে, পাশাপাশি তিন বছর অস্ট্রেলিয়ার ভিসা পাবেন না তিনি।

শীর্ষ সংবাদ:
সোনারগাঁয়ে পিকআপ ভ্যান খাদে পড়ে দুই পুলিশের এসআই নিহত         ইসি গঠন : রাষ্ট্রপতিকে আওয়ামী লীগের ৪ প্রস্তাব         ক্ষমতাসীন আওয়ামী লীগের ১০ সদস্যের প্রতিনিধি দল রাষ্ট্রপতির সংলাপে বসেছে         দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ১০, নতুন শনাক্ত ৬,৬৭৬         সংক্রমণের হার ২০ শতাংশ ছাড়িয়েছে : স্বাস্থ্য মহাপরিচালক         স্বাস্থ্যবিধি মানাতে ‘অ্যাকশনে’ যাবে সরকার         না’গঞ্জে নেতিবাচক রাজনীতির ভরাডুবি হয়েছে ॥ কাদের         সিইসি ও ইসি নিয়োগ আইন মন্ত্রিসভায় অনুমোদন         ৫০ বছর হলেই বুস্টার ডোজ ॥ স্বাস্থ্যমন্ত্রী         ‘নাসিক নির্বাচন ইভিএমে শান্তিপূর্ণভাবে হয়েছে’         হল ছাড়বেন না শাবি শিক্ষার্থীরা, ভিসির পদত্যাগ দাবিতে উত্তাল ক্যাম্পাস         রাষ্ট্রপতিকে ধন্যবাদ দিতে সংসদে প্রস্তাব         দেশে ৫৫ জনের দেহে ওমিক্রন শনাক্ত         প্রথম ডোজ নিয়েছে ৭৭ লাখ শিক্ষার্থী ॥ নওফেল         মহামারীর মধ্যে বিশ্বের শীর্ষ ১০ ধনীর সম্পদ বেড়ে দ্বিগুণ হয়েছে ॥ অক্সফাম         আবারও করোনায় আক্রান্ত আসাদুজ্জামান নূর         আজ সুপ্রিম কোর্টের বিচারিক কার্যক্রম বন্ধ         শৈত্য প্রবাহ থাকবে আরও দুই-একদিন