রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মাছের খামারে পরাজিত ইউপি সদস্য প্রার্থীর লাশ

  • নির্বাচনী সহিংসতা

জনকণ্ঠ ডেস্ক ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে দেশের বিভিন্ন স্থানে নির্বাচনী সহিংসতার ঘটনা ঘটেছে। তার মধ্যে নোয়াখালীতে মাছের খামার থেকে এক পরাজিত ইউপি সদস্য প্রার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। অন্যদিকে, নওগাঁয় নৌকার প্রতিদ্বন্দ্বী হয়ে নির্বাচন করায় স্বতন্ত্র প্রার্থীর বাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটেছে। এছাড়া শরীয়তপুরে ভোটকেন্দ্রে সাংবাদিকদের ওপর বোমা হামলা ও গুলির প্রতিবাদে মানববন্ধন ও ঝিনাইদহে সহিংসতায় প্রতিবন্ধী বিদ্যালয় ভাংচুরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের।

নোয়াখালীর সোনাইমুড়ী উপজেলার বজরা ইউনিয়ন পরিষদ নির্বাচনের তিনদিন পর রবিবার সকাল ৯টার দিকে উপজেলার বজরা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ছনগাঁও গ্রামের রাস্তাসংলগ্ন মাছের খামার থেকে পরাজিত সদস্য প্রার্থীর লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত ব্যক্তির নাম জহিরুল ইসলাম (৫৩)। তিনি ৩ নম্বর ওয়ার্ডের ছনগাঁও গ্রামের বাসিন্দা ও একই ওয়ার্ড থেকে পঞ্চম ধাপে ইউপি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন। নিহত জহিরুলের ছোট ভাই জাকির হোসেন বলেন, শনিবার রাত ১২টার দিকে কে বা কারা তার ভাইকে মুঠোফোনে কল করে ডেকে নেয়। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। সকাল ছয়টার দিকে রাস্তার পাশে একটি মাছের খামারে তার লাশ পাওয়া যায়।

নওগাঁ ॥ পত্নীতলায় নৌকার প্রতিদ্বন্দ্বী হয়ে নির্বাচন করায় শনিবার রাতে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ফারজানার বাড়ি আগুন লাগিয়ে পুুড়িয়ে দিয়েছে দুষ্কৃতকারীরা। এ ঘটনায় এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে। এদিকে, প্রার্থী ও তার স্বামীসহ রবিবার পর্যন্ত ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত নারী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীসহ অন্যদের মুক্তির দাবিতে এলাকাবাসী লাগাতার বিক্ষোভ করে আসছেন।

পটুয়াখালী ॥ প্রতিপক্ষের সমর্থককে না পেয়ে গবাদিপশুর চার পা ও মাথা কেটে নিয়ে গেছে সন্ত্রাসীরা। শনিবার মধ্যরাতে টিয়াখালী ইউনিয়নের পশ্চিম রজপাড়া গ্রামে বর্বর এই ঘটনা ঘটে। গরুর মালিক মনিরুল ইসলাম জানান, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে তিনি নৌকার সমর্থন করলেও বিজয়ী হন আনারস প্রতীকের প্রার্থী। এরপর থেকেই তাকে মারধরসহ হত্যার হুমকি দেয়া হয়েছিল। তিনি রাতে বাড়িতে একা ছিলেন। এ সময় ৭/৮ জনের একটি সন্ত্রাসীচক্র বাড়িতে যায়। তিনি ঘর থেকে বের না হওয়ায় তার গোয়ালঘরে থাকা গরুর পা ও মাথা কেটে নিয়ে বাকি অংশ ফেলে রেখে যায়। তিনি এ ঘটনায় আনারস প্রার্থীর সমর্থকদের দায়ী করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি চাপাতি উদ্ধার করেছে।

শরীয়তপুর ॥ ৫ জানুয়ারি ইউপি নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে নড়িয়া উপজেলার ভোজেশ^র ইউনিয়নের ৫ নং ওয়ার্ড ২২নং দুলুখ- সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে কর্তব্যরত সাংবাদিকদের লক্ষ্য করে বোমা হামলা ও গুলির ঘটনায় রবিবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয় সম্মুখে সাংবাদিকরা মানববন্ধন কর্মসূচী পালন করেছে। এ ঘটনার প্রতিবাদে এবং মামলার এজাহারভুক্ত আসামিদের গ্রেফতারের দাবি জানিয়েছেন তারা।

ঝিনাইদহ ॥ শৈলকুপায় নির্বাচন পরবর্তী সহিংসতায় প্রতিবন্ধী বিদ্যালয় ভাংচুরের প্রতিবাদ ও দোষীদের গ্রেফতারের দাবিতে রবিবার সকালে মানববন্ধন কর্মসূচী পালন করেছে ভাটই অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয় কর্তৃপক্ষ। এ সময় ব্যানার ফেস্টুন নিয়ে বিদ্যালয়টির শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী ও অভিভাবকরা অংশ নেয়।

শীর্ষ সংবাদ:
দাম কমানোর টার্গেট ॥ সংসদে বাজেট পেশ ৯ জুন         ৫৭ বছর পর ঢাকা থেকে ‘মিতালি এক্সপ্রেস’ যাবে ভারতে         রাজনীতির মাঠ গরম করতে চায় বিএনপি         মাঙ্কিপক্সে সবচেয়ে বেশি ঝুঁকিতে তরুণরা         দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করা হবে ॥ রিফাত         পাহাড়ে বিচ্ছিন্নতাবাদী তৎপরতা দিন দিন বাড়ছে         ফিফা বিশ্বকাপ ট্রফি ঢাকায় আসছে ৮ জুন         আজ জাতিসংঘ শান্তিরক্ষী দিবস ॥ নানা আয়োজন         উন্নয়নের অগ্রযাত্রায় কমিউনিটি রেডিও শক্তিশালী মাধ্যম         অবৈধ ক্লিনিক বন্ধে দেশজুড়ে অভিযান         ইয়াবা ও মানব পাচারে কমিশন পায় রোহিঙ্গা নারীরা         চলচ্চিত্র ব্যবসায় আশার আলো মিনি সিনেপ্লেক্স         সিলেটে ডায়রিয়াসহ পানিবাহিত রোগ বাড়ছে         বিএনপি খোমেনি স্টাইলে বিপ্লব করার দুঃস্বপ্ন দেখছে ॥ কাদের         শান্তিরক্ষীগণ পেশাদারিত্ব, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছেন : প্রধানমন্ত্রী         প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সময়োপযোগী কারিকুলাম প্রণয়নের নির্দেশ রাষ্ট্রপতির         বাংলাদেশ আজ শান্তি ও সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত : রাষ্ট্রপতি         ভারতের গুয়াহাটিতে তৃতীয় নদী সম্মেলন শুরু         রাজধানীকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে : স্বরাষ্ট্রমন্ত্রী         বাগেরহাটে ঝড়ে গাছ ভেঙ্গে পড়ল ইউএনওর গাড়ির উপর