বৃহস্পতিবার ১৪ মাঘ ১৪২৮, ২৭ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

১১ ইউনিয়ন পরিষদ মেরামত ও সংস্কারে ১ কোটি ৮ লাখ টাকা বরাদ্দ

১১ ইউনিয়ন পরিষদ মেরামত ও সংস্কারে ১ কোটি ৮ লাখ টাকা বরাদ্দ

নিজস্ব সংবাদদাতা,দাউদকান্দি ॥ কুমিল্লার দাউদকান্দি ও মেঘনা উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদে ইউনিয়ন পরিষদ ভবনের মেরামত ও সংস্কারের কাজে ১ কোটি ৮ লাখ ৮৮ হাজার টাকা সরকারি বরাদ্দ দেওয়া হয়েছে।

২০২১-২২ অর্থবছরের বাজেটে ইউনিয়ন পরিষদ খাতের আওতায় পণ্য ও সেবা বাবদ সহায়তা খাতে এই অর্থ বরাদ্দ প্রদান করা হয়েছে। স্থানীয় সরকার পল্লী উন্নয়ন এবং সমবায় মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত এই বরাদ্দকৃত অর্থ দিয়ে ইউনিয়ন পরিষদ ভবন মেরামত ও সংস্কার কাজের বাস্তবায়ন করা হবে। দাউদকান্দি উপজেলার ৮ টি ইউনিয়ন এবং মেঘনা উপজেলার ৩ টি ইউনিয়নে এই বরাদ্দ দেওয়া হয়। দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী সুমন (অব.) জানান, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার তার উন্নয়নের ছোঁয়া প্রতিটি ইউনিয়ন এবং ওয়ার্ডের জনগণের মাঝে পৌঁছে দিচ্ছে। এরই ধারাবাহিকতায় মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া এমপি’র সুপারিশে দাউদকান্দি এবং মেঘনা উপজেলার জরাজীর্ণ ইউনিয়ন পরিষদ ভবনের আধুনিকায়নসহ সংস্কার কাজ করার জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় এই অর্থ বরাদ্দ প্রদান করেছেন।

এ সময় তিনি আরো বলেন, বরাদ্দকৃত অর্থের একটি টাকাও যদি কেউ দুর্নীতি করার চেষ্টা করে তার বিরুদ্ধে কঠিন শাস্তি প্রদান করবেন বলে হুঁশিয়ারি প্রদান করেন। এ বিষয়ে কুমিল্লা -১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল(অব.) সুবিদ আলী ভূঁইয়া বলেন, সরকারের এই বরাদ্দকৃত অর্থ সঠিক ব্যবহারের মাধ্যমে এবং ইউনিয়ন পরিষদ ভবনের আধুনিকায়নের মাধ্যমে ইউনিয়নের জনগণের উন্নত সেবা প্রদান নিশ্চিত করতে হবে। বরাদ্দকৃত অর্থের যদি কেউ সঠিক ব্যবহার না করে এবং কোন প্রকার দুর্নীতির প্রমাণ পাওয়া যায়,তবে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষকে নির্দেশনা প্রদান করেন।

শীর্ষ সংবাদ:
দেশের সর্বনাশ করতেই বিএনপির লবিষ্ট নিয়োগ : সংসদে প্রধানমন্ত্রী         ৪৪তম বিসিএসের আবেদন ২ মার্চ পর্যন্ত         জমি অধিগ্রহণে আমার লাভবান হওয়ার খবর উদ্দেশ্যপ্রণোদিত : শিক্ষামন্ত্রী         জানুয়ারিতে ‘অস্বাস্থ্যকর বায়ু’ ছিল ঢাকায়         করোনায় আরও ১৫ জনের মৃত্যু, শনাক্ত ১৫৮০৭         গাইবান্ধায় ইভিএম এর মাধ্যমে গ্রহণযোগ্য নির্বাচন হবে ॥ কবিতা খানম         এস কে সিনহার বিরুদ্ধে প্রতিবেদন ৩ এপ্রিল         শেরপুরের বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক তালাপতুফ হোসেন মঞ্জু আর নেই         সমালোচনা বন্ধ করতে হলে মার্শাল ল দিতে হবে ॥ সিইসি         সার্চ কমিটিতে থাকবেন নারী         ৫ বছরে ২২৮ এনজিওর নিবন্ধন বাতিল         রাজশাহীতে করোনায় নারীর মৃত্যু ॥ শনাক্তের হার ৬০.৩৯ ভাগ         এক রেখায় দৃশ্যমান হলো স্বপ্নের মেট্রোরেল         ইসি গঠন আইন পাস         দক্ষ জনবলের অভাবে এনআইডিতে ভুল-ভ্রান্তি ॥ আইনমন্ত্রী         ইউক্রেনে সেনা সদস্যের গুলিতে পাঁচজন নিহত         অসংখ্য স্প্লিন্টার দেহে নিয়ে বেঁচে আছেন আব্দুল্লাহ সরদার         হবিগঞ্জে বৈদ্যের বাজার ট্র্যাজেডির ১৭ বছর         ‘সংস্কৃতি চর্চার মাধ্যমে মানুষের হৃদয়ে পৌঁছানো যায়’