রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ডুয়েটে প্রথম বর্ষের শিক্ষার্র্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

ডুয়েটে প্রথম বর্ষের শিক্ষার্র্থীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, গাজীপুর ॥ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে আন্ডারগ্রাজুয়েট প্রোগ্রামের প্রথম বর্ষের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বিকেলে গাজীপুরস্থ এ বিশ্ববিদ্যালয়ের শহীদ আহসান উল্লাহ মাস্টার অডিটোরিয়ামে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ডুয়েটের বিভিন্ন অনুষদের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ভর্তিকৃত নবীন শিক্ষার্থীদের বরণ করা হয়।

অনুষ্ঠানে পরিচালক (ছাত্র কল্যাণ) অধ্যাপক ড. মো. নজরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশীদ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগের সহকারী অধ্যাপক মো. মাজহারুল ইসলাম।

ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. এম. হাবিবুর রহমান নবাগত শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা মেধাবী শিক্ষার্থী, তাই তোমরা যেন সঠিক সময়ের মধ্যে কোর্স সম্পন্ন করে প্রকৌশলী হয়ে বের হয়ে যেতে পারো সেই বিষয়ে সচেষ্ট থাকবে। গ্রোবালাইজেশনের এই যুগে পুরো পৃথিবীর গ্রাজুয়েটদের সঙ্গে তোমাদের প্রতিযোগিতা করতে হবে। এই প্রতিযোগিতায় টিকে থাকার জন্য তিনি শিক্ষার্থীদের দক্ষ ও যোগ্য হয়ে উঠার আহ্বান জানান।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন দেখেছিলেন, তোমরা যেনো সোনার মানুষ হয়ে সেই স্বপ্ন পূরণে অগ্রবর্তি হও। এ সময় তিনি নবীনদের মানবিক গুণাবলী সম্পন্ন মানুষ হওয়ার উপরও গুরুত্বারোপ করেন। তিনি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা কার্যক্রমের আওতায় এনে দ্রুত ব্যবস্থা গ্রহণ করায় ও শিক্ষা ব্যবস্থাপনার ক্ষেত্রে কার্যকরী ভূমিকা রাখার জন্য মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রীর প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর নবীন শিক্ষার্থীদের প্রতি অভিনন্দন ও শুভেচ্ছা জ্ঞাপন করেন। তিনি সময়ানুবর্তি হয়ে শৃঙ্খলা মেনে গুরুত্বসহকারে পড়াশোনার মাধ্যমে একাডেমিক কার্যক্রম সম্পন্ন করার জন্য নবীনদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. মখলেসুর রহমান, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রউফ, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. হিমাংশু ভৌমিক ও বিজ্ঞান অনুষদের ডীন অধ্যাপক ড. সৈয়দ জামাল আহমেদ, ডুয়েট ছাত্রলীগের সভাপতি মো. তাইবুর রহমান ও সাধারণ সম্পাদক বিনয় ব্যানার্জিসহ বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, পরিচালকবৃন্দ, হল প্রভোস্টসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

শীর্ষ সংবাদ:
দুশ্চিন্তায় কৃষক ॥ বোরো ধান কাটতে তীব্র শ্রমিক সঙ্কট         সিলেটে ৩৩২ কিমি সড়ক এখনও পানির নিচে         বিদ্যুত ও গ্যাসের দাম বাড়ানোর উদ্যোগ আত্মঘাতী         দখল দূষণে কর্ণফুলীর আরও বিপর্যয়         টিকটক হৃদয়সহ ৭ বাংলাদেশীর যাবজ্জীবন         গাজীপুরে ট্রেন পিকআপ সংঘর্ষে নিহত ৩         এবার ডিমের বাজারও বেপরোয়া         হজযাত্রীদের বিনামূল্যে করোনা পরীক্ষা         সড়ক দুর্ঘটনায় এসআইসহ নিহত ৭         কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে পাঁচজনের মৃত্যু         রাজশাহীর বাজারে এসেছে সুমিষ্ট গোপালভোগ         পূর্বাঞ্চলীয় রেলের ৪৮২ একর জমি বেদখল         তিস্তা কমান্ড এলাকায় ৭০ হাজার হেক্টরে বোরোর বাম্পার ফলন         চট্টগ্রামে ৩ ঘণ্টা বৃষ্টিতে জলজট, দুর্ভোগ         এনটিআরসিএতে আসছে বড় পরিবর্তন         সংকট নিরসনে শ্রীলংকা ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা মডেল’ অনুসরণ করতে পারে         করোনা : এক মাস পর মৃত্যু এক, শনাক্ত ১৬         ইইউর জোর বাংলাদেশের অবাধ ও সুষ্ঠু নির্বাচনে         ‘শেখ হাসিনার কারণেই দেশের চেহারা পাল্টে গেছে’         মাদক ও অপসংস্কৃতি থেকে তরুণ সমাজকে দূরে রাখতে ক্রীড়াই অন্যতম শক্তি : প্রাণিসম্পদমন্ত্রী