রবিবার ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্য লিটনের

স্পোর্টস রিপোর্টার, চট্টগ্রাম থেকে ॥ ওয়ানডে ও টি২০ ক্রিকেটে টানা ব্যর্থতায় তীব্র সমালোচনা আর ট্রলের শিকার লিটন কুমার দাস কোণঠাসা হয়ে পড়েন। এমনকি পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি২০ সিরিজে বাদ পড়েন। আবার দলে ফিরেছেন টেস্টে, চট্টগ্রামে প্রথম ইনিংসেই করেছেন বাজিমাত। আগে দুইবার ৯৪ ও ৯৫ রানে আউট হয়ে সেঞ্চুরি বঞ্চিত ছিলেন, এবার ক্যারিয়ারের প্রথম শতক তুলে নিয়েছেন দলের বিপর্যয়ের মুহূর্তে। সবমিলিয়ে স্বস্তি ফিরেছে লিটনের। অবশ্য স্বল্প পরিসরে ব্যর্থ হলেও টেস্টে রানের মধ্যেই ছিলেন। সেই ধারাবাহিকতা রাখাই লক্ষ্য লিটনের। কিন্তু দীর্ঘ পরিসরের ক্রিকেটে তা চ্যালেঞ্জিং এবং পরিশ্রমেই সফল হতে চান বলে জানিয়েছেন তিনি।

দলীয় রান যখন ৪ উইকেটে ৪৯ তখন ক্রিজে এসে মুশফিকুর রহিমের সঙ্গে ২০৬ রানের জুটি গড়েন লিটন। ২৩৩ বলে ১১ চার, ১ ছক্কায় ১১৪ রান করা লিটন বলেন, সব মিলিয়ে আমরা দুজনেই কঠিন পরিস্থিতিতে ছিলাম, দুজনেই প্রত্যাবর্তন করেছি। দুজনেই দুজনকে সমর্থন দিয়েছি। অনেক প্রতীক্ষার পর ক্যারিয়ারের ২৬তম টেস্টে ৪৩তম ইনিংসে নেমে প্রথম সেঞ্চুরি পেয়েছেন। দুইবার নার্ভাস নাইনটিজে আউটও হয়েছিলেন। লিটন বলেন, অনুভূতি তো সব সময় ভাল। কোন ব্যাটসম্যান যদি সেঞ্চুরি করে তার থেকে বড় কিছু থাকে না পাওয়ার। এই শতকের নেপথ্য কারণ হিসেবে তিনি বলেন, টি২০তে যে জন্য আমাকে বিরতি দিয়েছিল হয়তো সেটাই হয়েছে মূল ফল। আমি প্রক্রিয়া অনুসরণ করব। একশ’ করেছি দেখে পরদিন নামলে যে আবার একশ’ হবে তেমনটা না। টেস্ট ক্রিকেট অনেক কঠিন। শূন্য থেকে শুরু করতে হয়, সবসময়ই চ্যালেঞ্জ। আমি চেষ্টা করব যেভাবে গত ৬-৭ টেস্টে খেলেছি সেভাবে খেলার। টেস্ট ক্রিকেটের জন্য যেটুক প্রস্তুতি দরকার সেটুকু প্রস্তুতি গ্রহণ করেছি। যখন বিকেএসপিতে ছিলাম জাতীয় লীগের ম্যাচে তখন ফাহিম স্যার ও মন্টু স্যারের সঙ্গে আলাপ করেছিলাম। সেখান থেকে আসার পর চট্টগ্রামে আমাদের যে দুটো অনুশীলন সেশন করেছি স্ট্যান্সে কিছু একটা পরিবর্তন করেছে। আমার কষ্ট ছিল, পরিশ্রম ছিল।

শীর্ষ সংবাদ:
হাজি সেলিমকে কারাগারে পাঠানোর নির্দেশ আদালতের         সরকার পরিবর্তনের একমাত্র উপায় নির্বাচন ॥ কাদের         পরিবেশ রক্ষায় যত্রতত্র অবকাঠামো করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         সুনামগঞ্জে নদীর পানি কমলেও হাওড়ের জনপদে দুর্ভোগ বেড়েছে         পতনে নাকাল শেয়ারবাজার, দিশেহারা বিনিয়োগকারীরা         ‘বিশ্বজুড়ে আরও মাঙ্কিপক্স শনাক্তের আশঙ্কা’         সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা         হাতিয়ায় ত্রান পেল ঝড়ে ক্ষতিগ্রস্তরা         নরসিংদীর বেলাবতে মা, ছেলে ও মেয়ের গলাকাটা লাশ উদ্ধার         খুলনায় বিস্ফোরক মামলায় ২ জঙ্গীর ২০ বছরের কারাদণ্ড         অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন         বাংলাদেশিরা মালদ্বীপে বৈধ হওয়ার সুযোগ পাচ্ছেন         চার মাসে ডায়রিয়ায় আক্রান্ত ৬ লাখ ৭৭ হাজার         বাজারে গ্যালে দাম হুইন্না কইলজাডা মোচড় মারে         কুয়াকাটায় ভেসে আসা ডলফিনের মৃত্যু         ফটিকছড়ির বাগানে জাপানের লাখ টাকার মিয়াজাকি আম         ভারতের জাম্মু-কাশ্মিরে সুড়ঙ্গ ধসে ১০ জন নিহত         এখন আমাদের নতুন করে চিন্তা করতে হবে ॥ মুমিনুল         দি মারিয়া একটানা ৭ বছর খেলে পিএসজি ছাড়লেন