রবিবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৯ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি

কুড়িগ্রামে ৪৩জন পেলেন বিনা টাকায় পুলিশ চাকরি

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ দেশের দারিদ্র আর অভাবী জেলা কুড়িগ্রামে বিনা টাকায় পুলিশের চাকরি পেলো ৪৩টি দরিদ্র পরিবারের সন্তান। আবেগ আপ্লুত পরিবার গুলো মাঝে খুশির বন্যা বইছে দেশ ও জাতীর কল্যাণে ভূমিকার রাখবে এমনটাই প্রত্যাশা সকলের।

দারিদ্রপীড়িত চরাঞ্চল বেষ্টিত প্রত্যন্ত এলাকার দরিদ্র পরিবারের সন্তানদের বিনা টাকায় পুলিশের কনস্টেবল পদে চাকুরি দৃষ্টান্ত স্থাপন করেছে কুড়িগ্রামে।

পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বলেন,দারিদ্র সীমার নিচে জেলা থেকে নিখুঁত যাচাই-বাছাই করাটা ছিল বেশি চ্যালেঞ্জিংয়ের কাজ। ভোর থেকে রাত পর্যন্ত কাজ করে সঠিক ছেলে-মেয়েকে বের করে আনতে পারাটাই আত্মতৃপ্তি। মাননীয় আইজিপি স্যারের নির্দেশে সেই কাজটি করতে পেরে জেলা পুলিশ একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছে।

পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানাযায়, জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে ১হাজার ৭২০জন আবেদনকারীর মধ্যে ৩৪৪ জন উত্তীর্ণ হয়। তাদের মধ্যে নারী-পুরুষ-২০০মিটার, ১৬০০মিটার, পুশআপ, লংজাম্প, হাইজাম্প, ড্রাগিং, রোপ ক্লাইম্বিং ইভেন্ট শেষে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেখান থেকে ৪৩জন উত্তীর্ণ হন। এদের মধ্যে-পুরুষ-৩৭জন এবং নারী-৬জন। এরমধ্যে সদর-১৪জন, উলিপুর-৫জন, নাগেশ্বরী-৬জন, চিলমারী-২জন, রাজারহাট-৬জন, ফুলবাড়ী-৪জন, ভূরুঙ্গামারী-৪জন, রৌমারী এবং রাজিবপুর উপজেলায় একজন করে চাকরি পেয়েছেন।

শীর্ষ সংবাদ:
ক্ষমতায় থাকতে দেওয়া না দেওয়ার বিএনপি কে?         মীরসরাইয়ে ওসির আল্টিমেটামের পর র‌্যাবের খোয়া যাওয়া অস্ত্র উদ্ধার         ‘বিশ্ব শান্তি প্রতিষ্ঠার চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’         শিক্ষাঙ্গনে অরাজকতা সৃষ্টিকারীদের অভিপ্রায় বাস্তবায়িত হবে না ॥ শিক্ষামন্ত্রী         দক্ষ মানবসম্পদ সরবরাহ ও গবেষণা বৃদ্ধিতে কাজ করছে রাবি ॥ ভিসি         কুয়াকাটায় আর্টিজানাল ফিশারস্ কংগ্রেস ২০২২ অনুষ্ঠিত         প্লাস্টিক পরিষ্কার করলো সোনাইছড়ি ট্রেইলে জবি ট্যুরিজম সোসাইটি         বরিশালে সড়ক দুর্ঘটনায় ১০ জন নিহত         শাহজিবাজার বিদ্যুত উৎপাদন কেন্দ্রে আগুন         চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে রিয়াল ১-০ গোলে হারিয়েছে লিভারপুলকে         চার ভারতীয়সহ ২২ যাত্রী নিয়ে নেপালের প্লেন নিখোঁজ         ৬ অঞ্চলে কালবৈশাখীর শঙ্কা         ‘পল্লী উন্নয়ন’ পদক পেলেন শেখ হাসিনা         কলকাতা থেকে খুলনার পথে বন্ধন এক্সপ্রেস         ঢাকা থেকে ১৬৫ যাত্রী নিয়ে কলকাতার উদ্দেশ্য মৈত্রী এক্সপ্রেস