মঙ্গলবার ২২ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

দুপুরে যৌথসভা ডেকেছে বিএনপি

দুপুরে যৌথসভা ডেকেছে বিএনপি

অনলাইন ডেস্ক ॥ নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আজ যৌথসভায় বসবে বিএনপি। দেশব্যাপী সরকারের সতর্কতা জারি, খালেদা জিয়ার মৃত্যুর গুজব, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার দাবিতে পরবর্তী কর্মসূচি নির্ধারণ করতেই মূলত এই যৌথসভা ডাকা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আজ বুধবার দুপুর ১টায় এ সভা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান।

এর আগে মঙ্গলবার রাতে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে দলীয় মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চেয়ারপারসন অত্যন্ত অসুস্থ। অর্থাৎ যে কথা আমি বলেছিলাম প্রথম দিনে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। এই কথাটাই সঠিক কথা। উনার অবস্থা এখনো স্টিল ক্রিটিক্যাল। এটা ঠিক বলা যাবে না যে, উনি বিপদের বাইরে বেরিয়ে এসেছেন, এটা বলার কোনো উপায় নেই।

তিনি বলেন, মোদ্দা কথা হচ্ছে, তাকে অতি দ্রুত, সময় নষ্ট না করে বিদেশে অ্যাডভান্স সেন্টারে পাঠানো অত্যন্ত জরুরি হয়ে পড়েছে। এটা চিকিৎসকদের কথা। সরকারের কাছে আমি আবেদন জানিয়েছিলাম যে, রাজনৈতিক চিন্তাভাবনাকে প্রাধান্য না দিয়ে জীবনকে বিশেষ করে দেশনেত্রী খালেদা জিয়ার জীবনকে প্রাধান্য দিন। বাংলাদেশের প্রেক্ষাপটে দেশনেত্রীর জীবন এতবেশি মূল্যবান সত্যিকার অর্থে গণতন্ত্রের জন্য, দেশের উন্নয়নের জন্য, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের জন্য, একটা স্থিতিশীল অবস্থা সৃষ্টি করবার জন্য উনাকে বিদেশে পাঠিয়ে চিকিৎসা করে সুস্থ করে নিয়ে আসা অত্যন্ত জরুরি বলে আমরা মনে করি।

মির্জা ফখরুল বলেন, এভারকেয়ার হাসপাতালে চিকিৎসক প্রতিদিন বোর্ড মিটিং করেন। তারা আপ্রাণ চেষ্টা করছেন এবং তারা এক ঘণ্টা, দুই ঘণ্টা, আড়াই ঘণ্টা বৈঠক করেন। এক সময়ে তারা ম্যাডামকে দেখতে আসেন। প্রতিদিন যে রিপোর্টগুলো সেগুলো প্রতিদিনই অ্যানালাইসিস করেন এবং সেভাবে চিকিৎসা দিচ্ছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এই বক্তব্যের কয়েকঘণ্টার মধ্যে রাত ১১টার পর থেকেই খালেদা জিয়ার মৃত্যুর গুজব ছড়িয়ে পরে। এরই পরিপ্রেক্ষিতে পরবর্তী সিদ্ধান্ত নিতে যৌথসভায় বসছে বিএনপি। যৌথসভায় মূল দলের নেতারা ছাড়াও অঙ্গ ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতারাও উপস্থিত থাকবেন।

শীর্ষ সংবাদ:
শীর্ষে যাবে রফতানিতে ॥ গার্মেন্টস শিল্পে ঈর্ষণীয় সাফল্য         ঢাকা-দিল্লী সম্পর্ক আস্থা ও শ্রদ্ধায় বিস্তৃত         ক্ষমতাচ্যুত হওয়ার ১১ মাসের মাথায় সুচির কারাদণ্ড         বিশ্বজুড়ে শান্তির বার্তা ছড়িয়ে দিচ্ছেন শেখ হাসিনা         অভিযুক্ত কর্মকর্তাদের সচিব পদোন্নতি দেয়ার প্রক্রিয়া!         বিজয়ের মাস         জাওয়াদ দুর্বল হয়ে লঘুচাপে রূপ নিয়েছে         ৪৩ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রিপোর্ট দিতে হাইকোর্টের নির্দেশ         অরাজকতা সৃষ্টির নীলনক্সা জামায়াতের         আন্তর্জাতিক স্বীকৃতি অর্জনের সূচনা ৬ ডিসেম্বর         বাংলাদেশ-ভারত মৈত্রী ছিন্ন করা যাবে না         বন্ড সুবিধার অপব্যবহার, ২৭৫ কোটি ৩২ লাখ টাকার ভ্যাট ফাঁকি         বিএনপি রাজনৈতিক অস্থিতিশীলতা সৃষ্টির চেষ্টা করছে         সমিতি সংগঠন খুলে ফায়দা লুটে নিচ্ছে বিশেষ শ্রেণী         তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মুরাদকে পদত্যাগের নির্দেশ প্রধানমন্ত্রীর         দেশে টিকা উৎপাদনে দুই-চার দিনের মধ্যেই চুক্তি : স্বাস্থ্যমন্ত্রী         সমাপনী পরীক্ষা না থাকলেও বৃত্তি ও সনদের ব্যবস্থা থাকবে : শিক্ষামন্ত্রী         চরফ্যাশনে ট্রলার ডুবি ॥ ২১ মাঝি-মাল্লা নিখোঁজ         পেট্রোবাংলার নতুন চেয়ারম্যান নাজমুল আহসান         আড়াইহাজারে আগুনে দুই শিশুসহ একই পরিবারের চারজন দগ্ধ