বুধবার ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতায় বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন

  • মৌলবাদের মূলোৎপাটন হবে

জনকণ্ঠ ডেস্ক ॥ তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের বর্তমান সরকার বৃহত্তর জাতীয় স্বার্থে মৌলবাদী অপশক্তি নির্মূলে সংকল্পবদ্ধ। তিনি বলেন, দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। আমাদের লক্ষ্য বাংলাদেশে মৌলবাদীদের মূলোৎপাটন। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ (বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার) উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। খবর বাসসর।

মন্ত্রী বলেন, বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়, আমরা এ ধরনের চিন্তা-ভাবনায় বিশ্বাসী নই। আমরা সবাই বাঙালী এবং বাংলাদেশী, আমাদের স্বার্থ অভিন্ন। সম্প্রতি বাংলাদেশে বিভিন্ন পূজাম-পে হামলার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে এটি কয়েকটি প্রতিদ্বন্দ্বী রাজনীতি দলের চক্রান্ত মাত্র। অশুভ শক্তি রাজনৈতিক স্বার্থ হাসিলে এক বুলেটে দুটি পাখি শিকার করতে চেয়েছিল। মন্ত্রী বলেন, মৌলবাদী গ্রুপগুলো বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করতে এ ষড়যন্ত্র করেছিল। কিন্তু পূজা উৎসবের সময় দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর সতর্কতার কারণে তাদের চক্রান্ত সফল হয়নি। তিনি বলেন, পূজাম-পগুলো পাহারা দেয়ার মধ্যদিয়ে আমরা তাদের চক্রান্ত ব্যর্থ করে দিতে সক্ষম হয়েছি। দেশব্যাপী ৩২ হাজার পূজাম-পের মধ্যে মাত্র ৫ থেকে ৬টি ম-পে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এ প্রসঙ্গে তিনি বলেন, মৌলবাদী অপশক্তি যেকোন দেশের জন্যই ক্ষতিকর। সহিংসতা বন্ধে সরকারের পদক্ষেপ সম্পর্কিত এক প্রশ্নের জবাবে ক্ষমতাসীন দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, চক্রান্তকারীদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। এ প্রসঙ্গে তিনি ভারতীয় গণমাধ্যমকে জানান, পূজাম-পে হামলার অভিযোগে ১২৯ মামলা দায়ের এবং ১ হাজার ২শ’ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি সরকার হামলায় ক্ষতিগ্রস্ত ম-প ও ঘর-বাড়ি মেরামতের উদ্যোগ নিয়েছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তাও দিয়েছে।

শীর্ষ সংবাদ:
রোহিঙ্গাদের উচিত এখন নিজ দেশে ফিরে যাওয়া         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         জাপানে ওমিক্রন শনাক্ত         শতবর্ষের আলোয় আলোকিত ঢাকা বিশ্ববিদ্যালয়         রিটার্ন দাখিলের সময় বাড়ল এক মাস         আগাম জামিন নিতে আসা শংক দাস বড়ুয়া কারাগারে         করের টাকাই দেশের উন্নয়নের মূল চালিকাশক্তি         সারা দেশে হাফ ভাড়া দাবিতে ৯দফা কর্মসূচি শিক্ষার্থীদের         বাংলাদেশকে ২০ লাখ টিকা দিলো ফ্রান্স         ডিআরইউ’র সভাপতি মিঠু, সম্পাদক হাসিব         আরও একমাস বাড়লো আয়কর রিটার্ন দাখিলের সময়         জাতীয় অধ্যাপক রফিকুলের মৃত্যুতে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক         ৬০ বছরের বেশি বয়সী নাগরিকদের বুস্টার ডোজ দেওয়া হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         করোনা : ২৪ ঘণ্টায় একজনের মৃত্যু, শনাক্তের হার ১.৩৪         দিনে ময়লার গাড়ি চালানো যাবে না : মেয়র আতিক         আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি নির্বাচন         দক্ষিণ সিটি’র আরেক গাড়িচালক বরখাস্ত         গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর ১ ডিসেম্বর থেকে         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই         কেউ অপরাধ করে পার পাবে না ॥ সেতুমন্ত্রী