মঙ্গলবার ১০ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতায় বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন

  • মৌলবাদের মূলোৎপাটন হবে

জনকণ্ঠ ডেস্ক ॥ তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের বর্তমান সরকার বৃহত্তর জাতীয় স্বার্থে মৌলবাদী অপশক্তি নির্মূলে সংকল্পবদ্ধ। তিনি বলেন, দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। আমাদের লক্ষ্য বাংলাদেশে মৌলবাদীদের মূলোৎপাটন। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ (বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার) উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। খবর বাসসর।

মন্ত্রী বলেন, বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়, আমরা এ ধরনের চিন্তা-ভাবনায় বিশ্বাসী নই। আমরা সবাই বাঙালী এবং বাংলাদেশী, আমাদের স্বার্থ অভিন্ন। সম্প্রতি বাংলাদেশে বিভিন্ন পূজাম-পে হামলার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে এটি কয়েকটি প্রতিদ্বন্দ্বী রাজনীতি দলের চক্রান্ত মাত্র। অশুভ শক্তি রাজনৈতিক স্বার্থ হাসিলে এক বুলেটে দুটি পাখি শিকার করতে চেয়েছিল। মন্ত্রী বলেন, মৌলবাদী গ্রুপগুলো বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করতে এ ষড়যন্ত্র করেছিল। কিন্তু পূজা উৎসবের সময় দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর সতর্কতার কারণে তাদের চক্রান্ত সফল হয়নি। তিনি বলেন, পূজাম-পগুলো পাহারা দেয়ার মধ্যদিয়ে আমরা তাদের চক্রান্ত ব্যর্থ করে দিতে সক্ষম হয়েছি। দেশব্যাপী ৩২ হাজার পূজাম-পের মধ্যে মাত্র ৫ থেকে ৬টি ম-পে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এ প্রসঙ্গে তিনি বলেন, মৌলবাদী অপশক্তি যেকোন দেশের জন্যই ক্ষতিকর। সহিংসতা বন্ধে সরকারের পদক্ষেপ সম্পর্কিত এক প্রশ্নের জবাবে ক্ষমতাসীন দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, চক্রান্তকারীদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। এ প্রসঙ্গে তিনি ভারতীয় গণমাধ্যমকে জানান, পূজাম-পে হামলার অভিযোগে ১২৯ মামলা দায়ের এবং ১ হাজার ২শ’ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি সরকার হামলায় ক্ষতিগ্রস্ত ম-প ও ঘর-বাড়ি মেরামতের উদ্যোগ নিয়েছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তাও দিয়েছে।

শীর্ষ সংবাদ:
রিজার্ভ বাড়াতে মরিয়া ॥ নানামুখী কৌশল সরকারের         আঞ্চলিক সঙ্কট মোকাবেলায় প্রধানমন্ত্রীর পাঁচ প্রস্তাব         শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সেঞ্চুরিতে বাংলাদেশের দিন         রোহিঙ্গা প্রত্যাবাসন দুঃস্বপ্ন         দুর্নীতির মামলায় কারাগারে ওসি প্রদীপের স্ত্রী         একগুচ্ছ প্রণোদনায় ঘুরে দাঁড়াল শেয়ারবাজার         প্রভাবশালীদের দখলে উত্তরবঙ্গের অর্ধেক খাস জমি         সিলেটে বন্যাকবলিত এলাকায় খাবার পানির তীব্র সঙ্কট         মাঙ্কিপক্স নিয়ে সব বিমানবন্দরে সতর্ক অবস্থা         গম নিয়ে রাশিয়ার সঙ্গে বোঝাপড়ায় আগ্রহী আমদানিকারকরা         পদ্মা সেতু নিয়ে বড়াই করা উচিত নয় ॥ ফখরুল         শিক্ষক ও বিমানবাহিনীর সদস্যসহ সড়কে প্রাণ গেল ১৫ জনের         প্রমাণ ছাড়া স্বাস্থ্যকর পুষ্টিকর বলে প্রচার করা যাবে না         ফখরুলের বক্তব্য নতুন ষড়যন্ত্রের বহির্প্রকাশ ॥ কাদের         প্রস্তুত স্বপ্নের পদ্মা সেতু         পাম তেল রপ্তানিতে ইন্দোনেশিয়ার নিষেধাজ্ঞা প্রত্যাহার         বাংলাদেশের কাছে অপরিশোধিত জ্বালানি তেল বিক্রি করতে চায় রাশিয়া         রাজধানীতে ট্রাকে পণ্য বিক্রি করবে না টিসিবি         জাফরুল্লাহ চৌধুরীর ‘জাতীয় সরকার’ প্রস্তাবে বিব্রত বিএনপি         মঙ্গলবার আত্মসমর্পণ করে জামিন চাইবেন সম্রাট