বুধবার ১৩ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

কলকাতায় বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার উদ্বোধন

  • মৌলবাদের মূলোৎপাটন হবে

জনকণ্ঠ ডেস্ক ॥ তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বাংলাদেশের বর্তমান সরকার বৃহত্তর জাতীয় স্বার্থে মৌলবাদী অপশক্তি নির্মূলে সংকল্পবদ্ধ। তিনি বলেন, দল হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগ অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী। আমাদের লক্ষ্য বাংলাদেশে মৌলবাদীদের মূলোৎপাটন। বৃহস্পতিবার সন্ধ্যায় কলকাতা প্রেসক্লাবে ‘বঙ্গবন্ধু সংবাদ কেন্দ্র’ (বঙ্গবন্ধু মিডিয়া সেন্টার) উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। খবর বাসসর।

মন্ত্রী বলেন, বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়, আমরা এ ধরনের চিন্তা-ভাবনায় বিশ্বাসী নই। আমরা সবাই বাঙালী এবং বাংলাদেশী, আমাদের স্বার্থ অভিন্ন। সম্প্রতি বাংলাদেশে বিভিন্ন পূজাম-পে হামলার বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, দেশকে অস্থিতিশীল করতে এটি কয়েকটি প্রতিদ্বন্দ্বী রাজনীতি দলের চক্রান্ত মাত্র। অশুভ শক্তি রাজনৈতিক স্বার্থ হাসিলে এক বুলেটে দুটি পাখি শিকার করতে চেয়েছিল। মন্ত্রী বলেন, মৌলবাদী গ্রুপগুলো বাংলাদেশে নৈরাজ্য সৃষ্টি করতে এ ষড়যন্ত্র করেছিল। কিন্তু পূজা উৎসবের সময় দেশব্যাপী আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর সতর্কতার কারণে তাদের চক্রান্ত সফল হয়নি। তিনি বলেন, পূজাম-পগুলো পাহারা দেয়ার মধ্যদিয়ে আমরা তাদের চক্রান্ত ব্যর্থ করে দিতে সক্ষম হয়েছি। দেশব্যাপী ৩২ হাজার পূজাম-পের মধ্যে মাত্র ৫ থেকে ৬টি ম-পে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। এ প্রসঙ্গে তিনি বলেন, মৌলবাদী অপশক্তি যেকোন দেশের জন্যই ক্ষতিকর। সহিংসতা বন্ধে সরকারের পদক্ষেপ সম্পর্কিত এক প্রশ্নের জবাবে ক্ষমতাসীন দলের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, চক্রান্তকারীদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। এ প্রসঙ্গে তিনি ভারতীয় গণমাধ্যমকে জানান, পূজাম-পে হামলার অভিযোগে ১২৯ মামলা দায়ের এবং ১ হাজার ২শ’ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি সরকার হামলায় ক্ষতিগ্রস্ত ম-প ও ঘর-বাড়ি মেরামতের উদ্যোগ নিয়েছে এবং ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে আর্থিক সহায়তাও দিয়েছে।

শীর্ষ সংবাদ:
পুতিনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপের হুমকি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বাইডেনের         আলোচিত ‘শিশুবক্তা’ রফিকুলের বিচার শুরু         ফ্লোরিডা উপকূলে নৌকাডুবিতে নিখোঁজ ৩৯         পুত্রসন্তানের বাবা হলেন যুবরাজ সিং         ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় কলেজ শিক্ষক নিহত         যুক্তরাষ্ট্রে জামায়াত-বিএনপির ৮ লবিস্ট ফার্ম ॥ পররাষ্ট্রমন্ত্রী         মমেকে করোনায় ৫ জনের মৃত্যু         ‘আবিষ্কারের আগেই টিকা সংগ্রহের উদ্যোগ নিয়েছিলাম’         ইসি গঠনের বিলের প্রতিবেদন সংসদে         ২১তম গ্র্যান্ড স্ল্যাম থেকে মাত্র দুটো জয় দূরে নাদাল         ফের আসছে শৈত্যপ্রবাহ         হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ         বুদ্ধদেব ভট্টাচার্য ভারতের কেন্দ্রীয় সরকারের দেওয়া ‘পদ্মভূষণ’প্রত্যাখ্যান করেছেন         ঢাকায় ভারতের প্রজাতন্ত্র দিবস উদযাপন         গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনা মারা গেছেন ৯ হাজার ৪০২ জন         শাবি শিক্ষার্থীদের অনশন ভাঙালেন জাফর ইকবাল         নীলফামারীতে ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৩ নারী শ্রমিক নিহত         অস্থির চালের বাজার ॥ রেকর্ড মজুদেও কমছে না দাম         বারবার প্রকল্প সংশোধন করা যাবে না ॥ প্রধানমন্ত্রী         করোনা শনাক্ত ১৬ হাজার ছাড়িয়েছে