বুধবার ২৪ অগ্রহায়ণ ১৪২৮, ০৮ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো

অবশেষে বধ্যভূমি দখলমুক্ত করা হলো

নিজস্ব সংবাদদাতা, কেশবপুর ॥ অবশেষে কেশবপুরের মঙ্গলকোট বুড়িভদ্রা নদীর তীরে বধ্যভূমির সরকারি জায়গা কাঠ ব্যবসায়ীর হাত থেকে দখলমুক্ত করা হয়েছে। বুধবার বিকেলে ভ্রাম্যমাণ আদালতটি পরিচালনা করে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন বধ্যভূমি দখলমুক্ত করেন।

এ সময় অবৈধভাবে দখল করে কাঠ ব্যবসা পরিচালনা করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবসায়ী আবুল হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানাও করা হয়েছে।

কেশবপুর উপজেলার মঙ্গলকোট বাজারে বুড়িভদ্রা নদীর তীরে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধাকালীন সময়ে পাকিস্তানী হানাদার বাহিনীরা স্বাধীনতাকামী মানুষ ধরে নিয়ে মঙ্গলকোট ব্রীজের উপর দাঁড় করিয়ে গুলি করে নির্মমভাবে হত্যা করত! হত্যার পর তাঁদের লাশ বুড়িভদ্রা নদীতে ভাসিয়ে দিতো পাকবাহিনী ও তার দোসররা।

শহীদদের স্মৃতির স্মরণে কেশবপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে সেখানে একটি বধ্যভূমি নির্মাণ করা হয়। কিন্তু বধ্যভূমির সরকারী জায়গা দখল করে আলতাপোল গ্রামের আবুল হোসেন (৬৫) অবৈধভাবে কাঠ রেখে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিল। এর আগে মৌখিকভাবে তাকে সতর্ক করে বধ্যভুমি থেকে কাঠ সরানোর কথা বলা হলেও তিনি তা কর্ণপাত করেননি।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন মঙ্গলবার সন্ধ্যার আগে এক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে কাঠ ব্যবসায়ী আবুল হোসেনকে ১৫ হাজার টাকা জরিমানা এবং বধ্যভূমির সরকারী জায়গা রাখা কাঠ দ্রুত অপসারণ করার আদেশ প্রদান করেন।

এসময় কাঠ ব্যবসায়ী আজ বৃহস্পতিবার বিকেলের মধ্যে ওই স্থান থেকে কাঠ সরিয়ে ফেলবেন বলে মুচলেকা প্রদান করেছেন।

শীর্ষ সংবাদ:
কঠিন পরিণতির মুখে মুরাদ         কাজের মানের বিষয়ে ফের সতর্ক করলেন প্রধানমন্ত্রী         জাওয়াদের প্রভাবে টানা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি         অভিযোগ পেলেই ডিবি জিজ্ঞাসাবাদ করবে মুরাদকে         গোপনে চট্টগ্রামের হোটেলে         ভারত থেকে এলো মিগ-২১ ও ট্যাঙ্ক টি-৫৫         চট্টগ্রাম-কক্সবাজার রেল যোগাযোগ এখন আর স্বপ্ন নয়         তলাবিহীন ঝুড়িতে বিলিয়ন ডলার         মালয়েশিয়া প্রবাসীদের পাসপোর্ট পেতে ভোগান্তি         পরিকল্পনাকারী অর্থ ও অস্ত্রের যোগানদাতারা এখনও ধরা পড়েনি         দ্রুত পুঁজিবাজারে আনা হচ্ছে সরকারী কোম্পানির শেয়ার         সব এয়ারলাইন্স দ্বিগুণেরও বেশি ভাড়া নিচ্ছে         খালেদাকে শনিবারের মধ্যে বিদেশ না পাঠালে আন্দোলনে যাবেন আইনজীবীরা         পুষ্টিকর খাবার নিশ্চিতে প্রধানমন্ত্রীর ৫ প্রস্তাব         মুরাদ হাসানের পদত্যাগপত্র প্রধানমন্ত্রীর কাছে         ডা. মুরাদ হাসানকে জেলা কমিটির পদ থেকে বহিষ্কার         একনেক সভায় ১০ প্রকল্পের অনুমোদন         গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাবে ৩০ শিল্প প্রতিষ্ঠান         ‘ডা. মুরাদকে জিজ্ঞাসাবাদ করবে ডিবি’         করোনা : ২৪ ঘন্টায় মৃত্যু ৫, শনাক্ত ২৯১