রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নামিবিয়াকে হারিয়ে শ্রীলঙ্কার শুভ সূচনা

  • টি২০ বিশ্বকাপ

স্পোর্টস রিপোর্টার ॥ নামিবিয়াকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়ে টি২০ বিশ্বকাপে শুভ সূচনা করেছে সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। আবুধাবিতে সোমবার দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে ফিল্ডিং নেন লঙ্কান অধিনায়ক দাসুন শানাকা। শক্তিশালী লঙ্কানদের সমৃদ্ধ বোলিং আক্রমণের মুখে ৩ বল বাকি থাকতে ৯৬ রানে অলআউট হয় জেরার্ড এরাসমাসের নামিবিয়া। জবাবে ১৩.৩ ওভারে ৩ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় শ্রীলঙ্কা (১০০/৩)। ৪ ওভারে ২৫ রানের বিনিময়ে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন তরুণ অফস্পিনার মাহিশ থিকশানা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে অবশ্য শুরুতে ধাক্কা খেয়েছিল লঙ্কানরা। তৃতীয় ওভারে স্কোর বোর্ডে ১৮ রান তুলতেই সাজ ঘরে ফেরেন ওপেনার কুসল পেরেরা (৮ বলে ১১) পাথুম নিশাঙ্কা (৬ বলে ৫)। অভিজ্ঞ দিনেশ চান্দিমালও বেশিক্ষণ টিকতে পারেননি। ১২ বলে ৫ রান করে আউট হন সাবেক অধিনায়ক। ৫.১ ওভারে শ্রীলঙ্কার রান তখন ২৬! এরপরই অনবদ্য এক জুটিতে সব চাপ সরিয়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান আভিষ্কা ফার্নান্দো ও ভানুকা রাজাপাক্ষে। অবিচ্ছিন্ন চতুর্থ উইকেট জুটিতে ৫০ বলে ৭৪ রান করে মাঠ ছাড়েন দুজনে। আভিষ্কা ২ ছক্কায় ২৮ বলে ৩০ এবং ভানুকা ৪ চার ও ২ ছক্কায় ২৭ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন। নামিবিয়ার হয়ে রুবেন ট্রাম্পম্যান, বার্নাড স্কটজ এবং জে স্মিট নেন ১টি করে উইকেট।

এর আগে টস হেরে ব্যাটিং পাওয়া নামিবিয়া দলীয় ২৯ রানে দুই ওপেনারকে হারায়। ক্রেইগ উইলিয়ামস ও অধিনায়ক এরাসমাসের মধ্যে ভাল একটি জুটি গড়ে উঠেছিল। তৃতীয় উইকেটে ৩৯ রান যোগ করেছিলেন দুজনে। ক্রেইগ ২ ছক্কায় ২৯ এবং এরাসমাস ২ চারে ২০ রান করে আউট হওয়ার পরই পথ হারায় দলটি। ১২.২ থেকে ১৯.৩ এই ৭ ওভারের মধ্যে ৮ উইকেট হারিয়ে ১শ’র নিচেই গুটিয়ে যায় নামিবিয়া। যেখানে জেজে স্মিটের অপরাজিত ১২ ছাড়া কেউ দুই অঙ্ক ছুঁতে পারেননি। লঙ্কানদের হয়ে থিকশানা ৩, লাহিরু কুমারা ও ওয়ানিন্দু হাসারাঙা নেন ২টি করে উইকেট।

শীর্ষ সংবাদ:
শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর         ১১ দফা বাস্তবায়নে ব্যঙ্গচিত্র নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন         ‘খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ খতিয়ে দেখা হচ্ছে’         ‘খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার আহ্বান ফখরুলের’         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         মিয়ানমারে বিক্ষোভের উপর গাড়ি চালিয়ে ৫ জনকে হত্যা করল জান্তা বাহিনী         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক