রবিবার ২১ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

অবশেষে আখুন্দজাদার মৃত্যুর কথা স্বীকার তালেবানের

জনকণ্ঠ ডেস্ক ॥ কট্টর তালেবানের সাবেক প্রধান মাওলানা আখুন্দজাদার মৃত্যুর খবর অবশেষে স্বীকার করেছে সংগঠনটি। ২০২০ সালে পাক বাহিনীর হাতে তার মৃত্যু হয়। তালেবানের অপর সিনিয়র নেতা আমির আল মুমিনিনের বরাত দিয়ে একটি আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে এ কথা বলা হয়েছে। ২০১৬ সালে মোল্লা আখতার মনসুর ড্রোন হামলায় নিহত হলে তালেবান প্রধান হন আখুন্দজাদা। খবর হিন্দুস্থান টাইমস অনলাইনের।

সাম্প্রতিককালে বারবার আফগানিস্তান প্রসঙ্গ এলেই উঠে এসেছে তার নাম। তালেবান কাবুল দখল করার পর থেকেই আখুন্দজাদাকে নিয়ে শুরু হয় জোর জল্পনা। যদিও তালেবানের এই শীর্ষ নেতাকে এখন পর্যন্ত জনসমক্ষে দেখা যায়নি। ইন্টারনেটেও তার একটি মাত্র ছবি দেখা গেছে। এই পরিস্থিতিতে অনেকের মনেই সন্দেহ ছিল, আদৌ কি তিনি বেঁচে আছেন? প্রবীণ তালেবান নেতা আমির আল মুমিনিন বলেন, ২০২০ সালেই পাক বাহিনীর হাতে মারা যান আখুন্দজাদা। অতিকট্টরপন্থী হিসেবে পরিচিতি ছিল আখুন্দজাদার। নারীদের বিষয়েও চরমপন্থা অবলম্বনের পক্ষপাতী ছিলেন তিনি। কান্দাহারে বাস করতেন আখুন্দজাদা। কোন দিনই বিদেশ যাননি তিনি। এমনকি আন্তর্জাতিক বিষয়ে তার কোন জ্ঞান ছিল না।

শীর্ষ সংবাদ:
শুধুমাত্র চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হোন ॥ যুবসমাজকে প্রধানমন্ত্রী         করোনা : দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৬         যারা বিদেশে আছেন তাদের এখন দেশে না আসাই ভালো ॥ স্বাস্থ্যমন্ত্রী         সারাদেশের সিটির বাসেই হাফ ভাড়ার সিদ্ধান্ত         রাজনৈতিক দলের নেত্রীও স্কুল ড্রেস পরে আন্দোলন করছে ॥ তথ্যমন্ত্রী         মাদরাসা বোর্ডের আলিম পরীক্ষার তিন বিষয়ের তারিখ পরিবর্তন         শাহবাগে প্রতীকী লাশ নিয়ে শিক্ষার্থীদের মিছিল         র‍্যাবের হাতে গ্রেফতার ৫ জঙ্গীকে নীলফামারী থানায় হস্তান্তর         ১১ দফা বাস্তবায়নে ব্যঙ্গচিত্র নিয়ে শিক্ষার্থীদের মানববন্ধন         ভারতীয় ট্রাক চালকদের অবরোধে হিলি বন্দরে আমদানি-রফতানি বন্ধ         ‘খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার সুযোগ খতিয়ে দেখা হচ্ছে’         ‘খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে চিকিৎসার আহ্বান ফখরুলের’         ‘পঁচাত্তরের পর গণতন্ত্র ষড়যন্ত্রের বেড়াজালে বারবার বলি হয়েছে’         মিয়ানমারে বিক্ষোভের উপর গাড়ি চালিয়ে ৫ জনকে হত্যা করল জান্তা বাহিনী         নাগাল্যান্ডে বিদ্রোহী ভেবে গ্রামবাসীর ওপর নিরাপত্তা বাহিনীর গুলিতে নিহত ১৪         ভোলায় বন্দুকযুদ্ধে দুই জলদস্যু নিহত ॥ অস্ত্র উদ্ধার         রোহিঙ্গা ক্যাম্পে বিয়ে নিয়ে সংঘর্ষে নিহত-১         কক্সবাজারে হোটেল থেকে যুবকের মরদেহ উদ্ধার ॥ নারী আটক