বুধবার ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ক্রিকেটার রুবেল

জীবন মৃত্যুর সন্ধিক্ষণে ক্রিকেটার রুবেল

স্পোর্টস রিপোর্টার ॥ ৩ বছর আগে মস্তিষ্কে টিউমার শনাক্ত হয়। এরপর দেশ-বিদেশে চিকিৎসা নিয়ে ক্রমেই সুস্থ হয়ে উঠছিলেন মোশাররফ হোসেন রুবেল। জাতীয় দলের হয়ে খেলা সাবেক এ ক্রিকেটার আবারও মাঠে ফেরার চিন্তাভাবনা করছিলেন। কিন্তু এর মধ্যেই আবার ভয়ানক অসুস্থ হয়ে পড়েছেন। বুধবার প্রায় মাঝরাতে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নিতে হয়েছে। ৩৯ বছর বয়সী এ বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মূলত টানা কেমোথেরাপি নেয়াতে ইডিমা ও এপিলেপসিসে ভুগছেন বলে জানা গেছে।

তিন বছর ধরে ব্রেইন টিউমারে ভুগছেন মোশাররফ রুবেল। দেশে ও বিদেশে চিকিৎসা নিয়ে আসছেন তিনি। রোগ নির্ণয় হওয়ার পর শুরুর দিকে সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা নিয়েছেন রুবেল। অনেক অর্থ ব্যয় হওয়ায় একটা সময়ে নিজের ফ্ল্যাট বিক্রির কথাও জানান তিনি। কিন্তু পরে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি), বিভিন্ন ক্রিকেটার রুবেলের চিকিৎসার খরচ বহনে এগিয়ে আসেন। ভালভাবেই চিকিৎসা চলেছে তার, উন্নতির লক্ষণও ছিল। তবে এ বছর জানুয়ারির শেষদিকে এমআরআই করিয়ে দেখা যায় পুরনো টিউমার আবার বাড়ছে। তাই আবার কেমোথেরাপি শুরু হয়। কিছুদিন আগে ২৪ নম্বর কেমোথেরাপি নেয়ার বিষয়টি নিজেই ফেসবুকে জানিয়েছিলেন। কিন্তু উন্নতি নেই, উল্টো অবনতি হয়েছে তার শারীরিক অবস্থার। বুধবার রাতে তাই রুবেলকে সঙ্কটাপন্ন অবস্থায় হাসপাতালের আইসিইউতে নেয়া হয়। জানা গেছে, মূলত টানা কেমোথেরাপি নেয়াতেই ইডিমা ও এপিলেপসিসে ভুগতে শুরু করেন মোশাররফ। তাই শারীরিক অবস্থার চরম অবনতিতে বাঁহাতি এ স্পিনিং অলরাউন্ডারকে নিতে হয় হাসপাতালে।

শীর্ষ সংবাদ:
বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে বাংলাদেশ-চীনের চুক্তি স্বাক্ষর         করোনা : গত ২৪ ঘন্টায় আরও ২ জনের মৃত্যু         এইচএসসি ও আলিম পরীক্ষা উপলক্ষে যে নিষেধাজ্ঞা দিয়েছে ডিএমপি         ‘ঢাকা বিশ্ববিদ্যালয় বাঙালীর আশা-আকাঙ্ক্ষার এক অনন্য বাতিঘর’         ‘ডিজিটাল আর্কাইভিং ও ই-ফাইলিং বিচারপ্রার্থীর একসেস টু জাস্টিস নিশ্চিতকরণ ত্বরান্বিত করবে’         প্রথম বারের মতো বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করবে যাচ্ছে ডিএনসিসি         গরুর সঙ্গে বিমানের ধাক্কা ॥ চার আনসারকে প্রত্যাহার, তদন্ত কমিটি গঠন         ‘আফ্রিকা থেকে এলেই বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টিন’         দেশ থেকে পালাতে চেয়েছিলেন রাজশাহীর মেয়র আব্বাস         ঢাবির শতবর্ষ উদযাপন শুরু         রাস্তায় নেমে গাড়ি ভাঙচুর করা ছাত্রদের কাজ না ॥ প্রধানমন্ত্রী         অস্ট্রেলিয়ায় নারী পার্লামেন্ট সদস্যদের ৬৩ শতাংশই যৌন হয়রানির শিকার         বোট ক্লাব মামলা ॥ সব আসামির নাম না থাকায় পরীমনির আপত্তি         জাতীয় অধ্যাপক রফিকুল ইসলামের মৃত্যুতে জবির শোক         শতাধিক সাবেক নিরাপত্তা সদস্যকে খুন করেছে তালেবান ॥ এইচআরডব্লিউ         ঢাকা মেডিক্যালে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামির মৃত্যু         কুয়াকাটায় টোয়াকের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত         ওমিক্রন ঠেকাতে প্রবাসীদের আসতে নিরুৎসাহিত করা হচ্ছে         বগুড়ার শেরপুরে ট্রাকের ধাক্কায় দুই মটরসাইকেল অরোহী নিহত         ডাসারে মোটরসাইকেল চাপায় ইউপি সদস্য নিহত