মঙ্গলবার ৬ আশ্বিন ১৪২৮, ২১ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সেন্টমার্টিনে ডুবোচরে আটকে পড়া নৌকা গভীর রাতে উদ্ধার

সেন্টমার্টিনে ডুবোচরে আটকে পড়া নৌকা গভীর রাতে উদ্ধার

স্টাফ রিপোর্টার, কক্সবাজার/ সংবাদদাতা, টেকনাফ ॥ টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে চলাচলকারি যাত্রীবাহী দুইটি বোট সাগরের ডুবোচরে আটকা পড়ে দুর্ভোগ পোহাতে হয়েছে স্থানীয় যাত্রীদের। মঙ্গলবার ট্রলার দুইটি টেকনাফ থেকে সেন্টমার্টিন যাচ্ছিল। ওই বোটে ৪০জন নারী-পুরুষ ও শিশু ছিল। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটায় আটকা ইঞ্জিন চালিত বোট দুইটি প্রশাসনের সহযোগিতায় রাত একটায় উদ্ধার করে যাত্রীদের সেন্টমার্টিনে পৌছে দেয়া হয়েছে।

টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলকারি সার্ভিস ট্রলার মালিক সমিতির সাধারণ সম্পাদক সৈয়দ আলম বলেন, মঙ্গলবার বিকেল সাড়ে তিনটার দিকে টেকনাফ পৌরসভার কায়ুকখালি খাল থেকে যাত্রী ও মালামাল নিয়ে 'এসবি তামিম' ও 'এসবি আল নোমান' নামে দুটি সার্ভিস ট্রলার সেন্টমার্টিন দ্বীপের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিল। এরমধ্যে 'এসবি তামিম' নাফ নদী ও বঙ্গোপসাগরের মোহনা অতিক্রম করার কিছুক্ষণ পর ইঞ্জিন বিকল হয়ে পড়ে। তখন বোটটি সাগরের মাঝখানে ভাসছিল। পরে টেকনাফ থেকে মালামাল ভর্তি অপর ট্রলার 'এসবি আল নোমান' রাত আটটার দিকে ঘটনাস্থলে পৌঁছালে ওই ট্রলারে থাকা যাত্রীদের উদ্ধার করে নেয়া হয়। পরে ইঞ্জিন বিকল হয়ে পড়া ট্রলারটিতে রশি বেঁধে টেনে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যাবার চেষ্টা করা হলে যাত্রীদের বাঁধার মুখে পড়ে। তাদের পুনরায় শাহপরীর দ্বীপ জেটিতে নিয়ে আসার চাপ দেয় যাত্রীরা। চাপের মুখে 'এসবি নোমান' এর (মাঝি) চালক ইঞ্জিন বিকল হয়ে পড়া "এসবি তামিম' ট্রলারটি সহ যাত্রীদের নিয়ে ফেরার পথে মিয়ানমারের সীমানা ঘেঁষা বঙ্গোপসাগরে নাইক্ষংদিয়া সংলগ্ন ডুবোচরে জোয়ারের পানি কমে যাওয়ায় ট্রলার দুটি আটকা পড়ে।

রাত এগারোটায় আটকা পড়া ট্রলার দুটি ও যাত্রীদের উদ্ধারের জন্য সেন্টমার্টিন দ্বীপ থেকে আরও তিনটি সার্ভিস ট্রলার ঘটনাস্থলে যায়। টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী বলেন, আটকে পড়া যাত্রীদের উদ্ধারের জন্য কোস্টগার্ড ও সার্ভিস ট্রলার মালিক সমিতি চেষ্টা চালিয়েছে। জোয়ার আসার পর ট্রলার দুইটি ভেসে উঠলে তখন আটকে পড়া যাত্রী ও ট্রলার দুটি উদ্ধার করে নিরাপদে সেন্টমার্টিন দ্বীপে নিয়ে যাওয়া হয়।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
২২৯৯২১২৮৯
আক্রান্ত
১৫৪৫৮০০
সুস্থ
২০৬৬১৫৩৭৯
সুস্থ
১৫০৪৭০৯
শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা ‘মুকুট মণি’ আখ্যায়িত         শিশুদের কাছে আকর্ষণীয় মানসিক বিকাশে সহায়ক         বঙ্গবন্ধুর নামে বেঞ্চ উৎসর্গ ঐতিহাসিক ঘটনা ॥ প্রধানমন্ত্রী         জাতিসংঘ ৭৬তম সাধারণ পরিষদের অধিবেশনের উদ্বোধনী সেশনে প্রধানমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৬         ঈশ্বরদী রূপপুর পারমাণবিক প্রকল্প পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী         বাংলাদেশে প্রতিমাসে এক কোটি ভ্যাকসিন আসছে, অক্টোবরে ভারত থেকেও আসবে॥ নৌ প্রতিমন্ত্রী         জাতিসংঘে করোনা টিকা নিশ্চিতে জোর দেবেন প্রধানমন্ত্রী         কমলো সঞ্চয়পত্রের মুনাফার হার         স্বাস্থ্য-র গাড়িচালক মালেক ও স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন         নামিদামি অফিসই ছিল তাদের টার্গেট         এহসান গ্রুপ ॥ ৭ দিনের রিমান্ড শেষে রাগীব ও তার ৩ ভাই কারাগারে         প্রতারণা মামলা : দুই মামলায় জামিন পেলেন হেলেনা জাহাঙ্গীর         টঙ্গীতে ৭ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক         জাতিসংঘের এসডিজি অগ্রগতি পুরস্কার পেলেন প্রধানমন্ত্রী         স্থানীয় সরকার নির্বাচন তৃণমূলে গণতন্ত্রের ভিত্তি মজবুত করে ॥ কাদের         ডেঙ্গু : গত ২৪ ঘন্টায় ২৪৬ জন হাসপাতালে         করোনার র‍্যাপিড টেস্টের যন্ত্র দেশে নেই : প্রবাসীকল্যাণমন্ত্রী         রৌমারী সীমান্তে ‘বাংলাদেশী ভেবে’ ভারতীয়কে গুলি করে হত্যা করল বিএসএফ         শূন্য পদে কারা চিকিৎসক নিয়োগ দিতে হাইকোর্টের নির্দেশ