শুক্রবার ২ আশ্বিন ১৪২৮, ১৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮০

ঠাকুরগাঁওয়ে করোনায় ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮০

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ ঠাকুরগাঁও জেলায় করোনায় নমুনা পরীক্ষা বেড়েছে তবে উঠানামা করছে মৃতের সংখ্যা ও শনাক্তের হার। জেলায় ২৪ ঘন্টয় করোনায় আরো তিন জনের মৃত্যু এবং নুতন করে আরো ৮০ জেনের করোনা শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন অফিস থেকে প্রকাশিত তথ্যে উল্লেখ্য হয়, করোনায় আক্রান্ত হওয়ার পর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৪ঘন্টায় মৃত তিনজনের মধ্যে সদর উপজেলায় ৬০ ও ৩২বছর বয়সী দুইজন পুরুষ ও রাণীশংকৈলে ৪৮বছর বয়সী এক মহিলা রোগী। জেলায় করোনায় এপর্যন্ত মোট ১৬৮জনের মৃত্যু হলো।

এছাড়া ২৩৪’জনের নমুনা পরীক্ষা পর জেলায় নুতন করে আরো ৮০জন করোনা সংক্রমণ রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সদর উপজেলাতেই ৫৪জন, পীরগঞ্জে ১১জন, রাণীশংকৈলে ৭জন, বালিয়াডাঙ্গীতে ২জন ও হরিপুরে ৬জন। আক্রান্তের আনুপাতিক হার ৩৪দশমিক ১৯ ভাগ। মোট শনাক্ত ৫,৮৯৬জন, ২৪ঘন্টায় সুস্থ ১১৯জন, মোট সুস্থ ৪,৩৩১জন।

এদিকে জেলায় করোনায় আক্রান্তের হার বৃদ্ধি পাওয়ায় তাদের চিকিৎসা নিশ্চিত করতে ইতিমধ্যে ২৫০শয্যার ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালকে করোনা ইউনিট ও আইসোলেশন ওয়ার্ড -এর জন্য দুইশ’ শয্যায় উন্নীত করা হয়েছে। তবে হাসপাতালে প্রতিদিন চিকিৎসা নিতে আসা অসংখ্য রোগীর চাপ এবং অভিজ্ঞ-দক্ষ চিকিৎসক, নার্সসহ কর্মী সংকটের কারণে চিকিৎসা সেবা দিতে সকলকে হিমশিম খেতে দেখা গেছে। এমতাবস্থায় সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জেলাবাসিকে সাবধানতা অবলম্বনসহ সরকারি নির্দেশনা ও সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দিয়েছেন। তিনি করোনায় আতংক নয়, সকলকে সচেতন হওয়ার পরামর্শ দিয়েছেন।

শীর্ষ সংবাদ:
সপ্তাহে দুই দিন হবে অষ্টম ও নবম শ্রেণীর ক্লাস         ইভ্যালির এমডি রাসেল ও তার স্ত্রী শামীমাকে রিমান্ডে চায় পুলিশ         কারাগারে বন্দি মুসলিমের ব্যবহারে মুগ্ধ হয়ে কারারক্ষীর ইসলাম গ্রহণ         রাজশাহীতে করোনা ও উপসর্গে আরও ৫ জনের মৃত্যু         নীলফামারীতে সড়ক দুঘর্টনায় যুবক নিহত         বগুড়ায় সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত         মিরপুরে পরিত্যক্ত ড্রামের ভেতর থেকে যুবকের মৃতদেহ উদ্ধার         জেনে-শুনেই ব্যবসায়িক অপকৌশল বেছে নেন ইভ্যালির রাসেল ও তার স্ত্রী         ম্যানগ্রোভ ফটোগ্রাফি প্রতিযোগিতায় বিজয়ী বাংলাদেশি আলোকচিত্রী মুশফিক         টি-টোয়েন্টিতে অধিনায়ক হিসেবে গাভাস্কারের পছন্দ রাহুলকে         ফ্রান্সে করোনার টিকা না নেয়ার কারণে কয়েক হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত         ঝিনাইদহে করোনায় মৃত্যু নেই. নতুন আক্রান্ত ২১ জন         ধামরাইয়ে আগুনে চার দোকান পুড়ে ছাই         পররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গাদের ফেরাতে কমনওয়েলথ নেতাদের সহায়তা চাইলেন         ১০ কেজি গাঁজাসহ ৩জন গ্রেফতার         শুক্রবার থেকে রাশিয়ায় তিনদিনের পার্লামেন্ট নির্বাচন শুরু হতে যাচ্ছে         পায়রা সমুদ্র বন্দরে পণ্য খালাস চলছে নিত্যদিন         চুনারুঘাটে ৫৩ বস্তা চা পাতা জব্দ         যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটনের রাজপথ আবার উত্তপ্ত         জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী