রবিবার ১৭ শ্রাবণ ১৪২৮, ০১ আগস্ট ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মানুষ আবার সিনেমা হলে ভিড় করবে ॥ বিদ্যা বালান

মানুষ আবার সিনেমা হলে ভিড় করবে ॥ বিদ্যা বালান

অনলাইন ডেস্ক ॥ বিদ্যা বালান অভিনীত চলচ্চিত্র ‘শেরনি’ আজ শুক্রবার মুক্তি পাচ্ছে।

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী চলচ্চিত্রটির মুখ্য ভূমিকায় একজন বন কর্মকর্তার চরিত্রে অভিনয় করেছেন। রয়টার্সকে বিদ্যা বলেন, তার চরিত্রটি শুধু জঙ্গলের বুনো পরিবেশের ভেতরে বিচরণ করেনি, চ্যালেঞ্জ করেছে পুরুষতন্ত্রকেও।

“গল্পটি জঙ্গলে চিত্রায়িত হয়েছে এমন নয় বরং এটি জঙ্গলেরই গল্প।”

ভারতীয় অভিনেত্রী বিদ্যা বালান। ছবি: রয়টার্সভারতীয় অভিনেত্রী বিদ্যা বালান। ছবি: রয়টার্সচলচ্চিত্রটিতে জঙ্গলের হিংস্র, বুনো পরিবেশ কীভাবে আসলে ভারতের আমলাতন্ত্রে সহকর্মীদের ভেতরে টিকে থাকা পুরুষতান্ত্রিক আচরণকে প্রতিফলিত করেছে সাক্ষাৎকারে তার ব্যাখ্যা তুলে ধরেন বিদ্যা।

সিনেমায় দেখা যাবে, একটি বাঘকে খুঁজে বের করতে একজন বন কর্মকর্তা (বিদ্যা বালান) স্থানীয় বাসিন্দা ও অনুসন্ধানকারীদের দলকে নেতৃত্ব দিচ্ছেন । এই অভিযাত্রায় তাকে কীভাবে পদে পদে লৈঙ্গিক বৈষম্যের শিকার হতে হয়েছে তার গল্প।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে চলায় ভারতে দ্বিতীয়বারের মতো লকডাউন চলছে। এতে অন্যান্য খাতের মতো চলচ্চিত্র শিল্পও বড় ক্ষতির মুখে পড়েছে।

তবে আশাবাদী বিদ্যা বলেন, “আমি বিশ্বাস করি যে এটা সাময়িক এবং আমরা আবার স্বাভাবিক জীবনযাত্রায় ফিরলে মানুষ আবার সিনেমা হলে ভিড় করবে। আমি খুবই আশাবাদী এবং আমি মনে করি সম্মিলিত অভিজ্ঞতা খুবই আলাদা এবং অতুলনীয়।”

‘শেরনি’ সিনেমাটি পরিচালনা করেছেন অমিত মাসুরকার, যিনি এর আগে রাজকুমার রাওকে নিয়ে ‘নিউটন’ নির্মাণ করেছিলেন।

শীর্ষ সংবাদ:
ঢাকায় শ্রমজীবী মানুষের ঢল ॥ দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহন         রামেক হাসপাতালে করোনায় আরও ১৮ জনের মৃত্যু         নীলফামারীতে করোনায় ১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৮০         সামনে মহাবিপদ ॥ করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কা বিশেষজ্ঞদের         কিছু বিদেশী মিডিয়া অসত্য সংবাদ পরিবেশন করছে ॥ তথ্যমন্ত্রী         ঢাকামুখী মানুষের ঢল         জাপান থেকে এসেছে আরও ৮ লাখ ডোজ টিকা         চালু হচ্ছে পুলিশের ‘বডি ওর্ন ক্যামেরা’         আঞ্চলিক নিরাপত্তার জন্য হুমকি হবে আফগানে তালেবান ক্ষমতা দখল         গৃহকর্মী নির্যাতনের অভিযোগে চিত্রনায়িকা একা আটক         গ্রামের মানুষও টিকার প্রস্তুতি নিচ্ছে         রবিবার দুপুর ১২টা পর্যন্ত চলবে গণপরিবহণও         রবিবার দুপুর পর্যন্ত চলবে লঞ্চ         করোনা ভাইরাসে আরও ২১৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৯৩৬৯         তৈরি পোশাক রফতানিতে বাংলাদেশের উপরে ভিয়েতনাম         দু’একদিনের মধ্যে অক্সফোর্ডের টিকার দ্বিতীয় ডোজ শুরু         অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে সরকারের অবস্থান অত্যন্ত কঠোর         কেউ চাকরি হারাবেন না ॥ জনপ্রশাসন প্রতিমন্ত্রী         কিছু বিদেশি গণমাধ্যম সরকারের বিরুদ্ধে অসত্য সংবাদ দেয় ॥ তথ্যমন্ত্রী         ১ দিনে আরও ১৯৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি